ঢাকার আশেপাশের সেরা ৫ রিসোর্ট

ঢাকার আশেপাশের সেরা ৫ রিসোর্ট

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৮ ৫ মার্চ ২০২১  

দ্য বেজ ক্যাম্প বাংলাদেশ। ছবি: সংগৃহীত

দ্য বেজ ক্যাম্প বাংলাদেশ। ছবি: সংগৃহীত

সময় পেলেই ‘ঘর হতে দুই পা ফেলিয়া’ ছুটতে চান অনেকেই। কিন্তু যান্ত্রিক জীবনে দু-একদিনের বেশি ছুটি পাওয়া খুবই কঠিন। এ কারণে অনেকের পছন্দ ঢাকার আশেপাশের রিসোর্টগুলো।

এক বা দুদিনের ছুটিতে কোথায় যাব? এ প্রশ্নটা হারহামেশা শোনা যায়। বাজেট ও সময় নিয়ে প্রিয়জনসহ ঘুরে আসতে পারেন ঢাকার কাছের সেরা পাঁচটি রিসোর্ট থেকে-

ভাওয়াল রিসোর্ট

সবুজে পরিবেষ্টিত ভাওয়াল রিসোর্টে যেমন খুঁজে পাওয়া যাবে মনের প্রশান্তি, তেমনই পাওয়া যাবে জীবনকে একটু উপভোগ করার সুযোগ। এখানকার প্রধান আকর্ষণ বললে প্রথমেই সুবিশাল সুইমিংপুলের কথা আসবে! পুরো রিসোর্টের মাঝ দিয়ে এত দারুণভাবে সুইমিংপুল নির্মাণ করা হয়েছে, যেখানে সারাদিন কাটিয়ে দেয়া যাবে।

ভাওয়াল রিসোর্ট। ছবি: সংগৃহীত

গাজীপুরের মির্জাপুর ইউনিয়নের নলজানি গ্রামে প্রায় ৬৫ একর জমির উপর এই রিসোর্ট অবস্থিত। সুইমিংপুল ছাড়াও রয়েছে সাইক্লিং, লন টেনিস, ব্যাডমিন্টন, বিলিয়ার্ড, জিমনেশিয়াম, স্পা এবং বারবিকিউ জোন। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৮৭১০০৪০০৭ নাম্বারে।

জল ও জঙ্গলের কাব্য

টঙ্গীর পুবাইলের পাইলট বাড়ির কথা হয়তো অনেকেই জানেন। প্রকৃতিকে অবিকৃত রেখে বাঁশ আর পাটখড়ি দিয়ে সুনিপুণ ডিজাইনারের মাধ্যমে সাজানো হয়েছে। বিলের উপর অপার্থিব জোছনা দেখতে চাইলে আপনাকে অবশ্যই জল ও জঙ্গলের কাব্য রিসোর্টে আসতে হবে।

রাজধানী ঢাকার কাছে অল্প সময় ও স্বল্প খরচে সারাদিন কাটানোর জন্য জল জঙ্গলের কাব্য একটি চমৎকার স্থান। টঙ্গীর পুবাইলে ৯০ বিঘা জমির উপর গড়ে তোলা হয়েছে এটি। এখানে ডে-টুর ও রাতে থাকার ব্যবস্থা রয়েছে। রিসোর্টের পাশের বিলে নৌকা ভ্রমণেও সময় কাটাতে পারেন। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৮৮৫০০৭৭৭৭ নাম্বারে।

জল ও জঙ্গলের কাব্য। ছবি: সংগৃহীত

সারাহ রিসোর্ট

গাজীপুরের রাজাবাড়ির এ রিসোর্টটি চমৎকার পরিবেশ ও সেবার জন্য দর্শনার্থীদের মন জয় করে নিয়েছে। ২০০ বিঘাজুড়ে নির্মিত সারাহ রিসোর্টে আছে ৬ টি বাংলো, ওয়াটার লজ, রাজা ভিউ টাওয়ার, সুইমিংপুল, ৯ডি মুভি থিয়েটার, ভিআর গেমস, মিনি বার, কিডস জোন, ইনডোর ও আউটডোর গেইম, কায়াকিং ইত্যাদি।

জন্মদিন, বিবাহবার্ষিকী, পিকনিক ও যেকোনো ধরনের সভা-সেমিনার আয়োজন করা যায় সারাহ রিসোর্টে। ক্যাটাগরি অনুযায়ী থাকার জন্য সারাহ রিসোর্টে খরচ করতে হবে ১০ থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৯৮০০০৩০০০ নাম্বারে।

দ্য বেজ ক্যাম্প বাংলাদেশ

অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য গাজীপুরের রাজেন্দ্রপুরে গড়ে তোলা হয়েছে দ্য বেস ক্যাম্প বাংলাদেশ। গতানুতিক রিসোর্ট থেকে ভিন্ন ধাঁচের এই ক্যাম্পে মনোরম প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে পারবেন। বেস ক্যাম্পের অন গ্রাউন্ড অ্যাক্টিভিটির মধ্যে রয়েছে সাইক্লিং, মাঙ্কি পাস, টায়ার পাস, টায়ার স্যান্ডউইচ, জিপ লাইন, রোপ ট্রেঞ্চ, রোপ ওয়াক, বোটিং, ফুটবল, আর্চারি, ক্রিকেট ও ব্যাডমিন্টন।

সারাহ রিসোর্ট। ছবি: সংগৃহীত

গরমে শীতলতা পাওয়ার জন্য রয়েছে সুইমিংপুল। শিশুদের জন্য রয়েছে স্পেশাল জোন। শালবনে ট্রেকিংসহ পুকুরে মাছ ধরারও ব্যবস্থা রয়েছে। চাইলে রাতে তাঁবুতে থাকতেও পারবেন। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৯৫২৭৭৭৯৯৯ নাম্বারে।

ছুটি রিসোর্ট

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান ঘেঁষে প্রায় ৫০ বিঘা জমির ওপর গ্রামীণ আবহে নির্মিত ছুটি রিসোর্ট। ভাওয়াল রাজবাড়ী থেকে ৩ কিলোমিটার দূরে সুকুন্দি গ্রামে এর অবস্থান। এখানে দিনের বেলায় ক্রিকেট, ফুটবল, ভলিবল কিংবা টেবিল টেনিস খেলে যখন আপনি ক্লান্ত, তখন লেকের পাশে আপনার জন্য অপেক্ষা করছে প্যডেল বোটিং। পাশাপাশি রয়েছে স্পোর্টস জোন, ইনডোর গেমস জোন এবং ছোটদের জন্য কিডস জোন। এছাড়া সুইমিংপুলের শীতল পরশ আপনাকে দেবে সতেজ অনুভুতি ও স্নিগ্ধতা।

রিসোর্টে মোট ১১ ক্যাটাগরির রুম রয়েছে। যেখান থেকে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী বেছে নিতে পারেন কটেজ, স্যুট কিংবা ভিলা। অফিসিয়াল অনুষ্ঠান, মিটিং কিংবা ওয়ার্কশপ করার ব্যবস্থাও রয়েছে ছুটি রিসোর্টে। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৭৭১১৪৪৮৮ নাম্বারে।

ডেইলি বাংলাদেশ/এনকে