মহামারির মধ্যেও নিরাপদ ভ্রমণ করা যাবে ৬ দেশে

মহামারির মধ্যেও নিরাপদ ভ্রমণ করা যাবে ৬ দেশে

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২২ ২৯ নভেম্বর ২০২০  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

মহামারি করোনাভাইরাসের মধ্যে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়াতে রয়েছে বাধা-নিষেধ। অন্যদিকে বিশ্ববাসী লকডাউনে হাঁপিয়ে উঠেছে, সবাই ভ্রমণের জন্য ব্যাকুল। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের পর্যটন স্পটগুলো হাতছানি দিচ্ছে অনেককেই। তবে ভয় একটাই করোনার মধ্যে ভ্রমণ নিরাপদ হবে তো?

এমন পরিস্থিতিতে কিছুটা আশার আলো দেখাচ্ছে পর্যটক ও ভ্রমণপিয়াসী মানুষের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম উইগো ট্র্যাভেল ব্লগ। তারা করোনা মহামারির মধ্যেই নিরাপদে ভ্রমণ করা যায় এমন ছয়টি দেশের তালিকা প্রকাশ করেছে।

আরো পড়ুন: ছেলে হয়েও পিরিয়ড হয়, মানসিক যন্ত্রণায় কাবু তারা

প্রকাশিত সেই তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়ার নাম। এরপরেই রয়েছে নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের নাম। তালিকার চার, পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব।

এই দেশগুলো সবাই নিরাপদে ভ্রমণ করতে পারবেন। অবশ্য মধ্যপ্রাচ্যের মধ্যে ভ্রমণ নিরাপদ দেশ হিসেবে শুধু সৌদি আরবই তালিকায় স্থান পেয়েছে। দেশটি করোনার কবলে পড়া দেশের তালিকায় ৩০ নম্বরে রয়েছে।

আরো পড়ুন: ৫০০ বছরের প্রথা, শুয়ে থাকা নারীর উপর ওঝা হাঁটলেই সন্তান লাভ

তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া করোনা বিধ্বস্ত দেশের তালিকায় ৯৫ নম্বরে রয়েছে। ২৭ হাজার ৮৮৯ জন মোট আক্রান্ত হয়েছে সে দেশে। তার মধ্যে ২৫ হাজার ৫৮৫ জনই সেরে উঠেছেন। আর সে দেশে মোট মৃতের সংখ্যা ৯০৭ জন।

অন্যদিকে ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় দুই নম্বরে থাকা নিউজিল্যান্ড শুরু থেকেই করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। সে দেশে মোট আক্রান্ত হয়েছে ২০৫০ জন। তার মধ্যে সেরে উঠেছে ১৯৫৬ জন এবং মারা গেছে ২৫ জন।

সূত্র: উইগো ট্র্যাভেল ব্লগ

ডেইলি বাংলাদেশ/জেএমএস