টেকনাফ থেকে সেন্টমার্টিন গেল পর্যটকবাহী দুই জাহাজ

টেকনাফ থেকে সেন্টমার্টিন গেল পর্যটকবাহী দুই জাহাজ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৪ ১৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৪৫ ১৩ নভেম্বর ২০২০

কেয়ারি সিন্দাবাদ জাহাজ

কেয়ারি সিন্দাবাদ জাহাজ

আট মাসের বেশি সময় বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় টেকনাফের জাহাজঘাট থেকে সেন্টামার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় কেয়ারি সিন্দাবাদ ও এমভি ফারহান।

কেয়ারি সিন্দাবাদ জাহাজের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম জানান, জেলা প্রশাসনের ছাড়পত্র পেয়েই আমরা টিকেট বিক্রি শুরু করেছি। শুক্রবার সকালে আমাদের জাহাজ টেকনাফ থেকে ছেড়ে গেছে। বিকেল ৩টার দিকে সেটি আবার পর্যটক নিয়ে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা হবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাজাহান আলী বলেন, কাগজপত্র যাচাই-বাচাই করে প্রথমে কেয়ারি সিন্দাবাদ জাহাজটিকে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। পরে এমভি ফারহানকেও অনুমতি দেয়া হয়।

দীর্ঘদিন পর পর্যটকবাহী জাহাজ পৌঁছানোয় সেন্টমার্টিন দ্বীপে ফিরেছে স্বস্তি, বেড়েছে কর্মচাঞ্চল্য। সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ বলেন, জাহাজ চলাচল শুরু খবর পেয়েই হোটেল-রিসোর্ট ব্যবসায়ীরা প্রস্তুতি নিয়েছেন। প্রথমদিন দুটি জাহাজ পর্যটক নিয়ে এসেছে। করোনার কারণে পর্যটকদের সংখ্যা কম। আশা করি, এ সংখ্যা দ্রুত বাড়বে।

বিআইডব্লিউটিএ চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক নয়ন শীল বলেন, এবারের পর্যটন মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলের জন্য দুটি জাহাজ অনুমতি চেয়েছিল। এর মধ্যে কেয়ারি সিন্দাবাদ জাহাজকে চলতি বছরের ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহানকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর