ছয় মাস পর খুলছে নীলগিরি’র দরজা

ছয় মাস পর খুলছে নীলগিরি’র দরজা

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৫ ১৪ সেপ্টেম্বর ২০২০  

বান্দরবানের নীলগিরি। ছবি: সংগৃহীত

বান্দরবানের নীলগিরি। ছবি: সংগৃহীত

বান্দরবানের সেরা পর্যটনকেন্দ্রগুলোর মধ্যে অন্যতম নীলগিরি। করোনাভাইরাসের জেরে টানা ছয় মাস বন্ধ থাকার পর মঙ্গলবার পুরোপুরি খুলে দেয়া হচ্ছে পর্যটনকেন্দ্রটি।

অবকাশকেন্দ্রের পরিচালনা কর্তৃপক্ষ রোববার এ তথ্য নিশ্চিত করেছে।

করোনা সংক্রমণ এড়াতে গত ১৯ মার্চ থেকে নীলগিরির সব বুকিং এবং পর্যটকদের পরিদর্শন বন্ধ করে দেয়া হয়। জেলা প্রশাসন গত ২১ আগস্ট নীলগিরি ছাড়া বান্দরবানের সব পর্যটন স্পট এবং হোটেল-মোটেল-রিসোর্ট বন্ধ রাখার নিষেধাজ্ঞা তুলে নেয়। তবে  নীলগিরি বন্ধ থাকায় বান্দরবানের পর্যটনকেন্দ্র এবং আবাসিক হোটেল-মোটেল-রিসোর্ট তেমন জমে উঠছিল না। অবশেষে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে নীলগিরি।

বান্দরবান শহর থেকে মাত্র ৪৫ কিলোমিটার দূরে পাহাড়ের চূড়ায় নীলগিরির অবস্থান। নীলগিরির চূড়া থেকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ পাহাড় কেওক্রাডং, প্রাকৃতিক আশ্চর্য বগালেক, কক্সবাজার সমুদ্র সৈকত, চট্টগ্রাম সমুদ্র বন্দরের আলো-আঁধারি বাতি এবং চোখ জুড়ানো পাহাড়ের সারি দেখতে পাওয়া যায়।

নীলগিরির কাছেই কয়েকটি ম্রো উপজাতীয় গ্রাম রয়েছে। এছাড়া নীলগিরি যাওয়ার পথে দেখা মেলে অপার সৌন্দর্যময় শৈলপ্রপাতের। এখানে আদিবাসী বম তরুণীরা আপনাকে স্বাগত জানাবে। এখান থেকে কিনে নিতে পারেন আদিবাসীদের হাতের তৈরি নানা পণ্য।

ডেইলি বাংলাদেশ/এনকে