দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার কেশভ মহারাজ

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার কেশভ মহারাজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৪ ১৫ আগস্ট ২০২২  

কেশভ মহারাজ

কেশভ মহারাজ

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ। তিন সংস্করণেই দারুণ ধারাবাহিকতার স্বীকৃতি পেলেন এ স্পিনার। মেয়েদের ক্রিকেটের সেরা হয়েছেন পেসার আয়াবঙ্গা খাকা।

২০২১-২২ মৌসুমে দক্ষিণ আফ্রিকার সেরাদের কাতারে নেই গতবারের বিজয়ীদের একজনও।

পুরস্কারের জন্য বিবেচিত সময়ে তিন সংস্করণ মিলিয়ে ৭১ উইকেট নিয়েছেন মহারাজ।এর মধ্যে ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট হ্যাটট্রিক, বাংলাদেশের বিপক্ষে রেকর্ড গড়ে পরপর দুই টেস্টে ইনিংসে ৭ উইকেট শিকারের কৃতিত্ব। ব্যাট হাতেও তিনি খেলেন গুরুত্বপূর্ণ কয়েকটি ইনিংস।

ক্রিকেটারদের ভোটে বর্ষসেরা ক্রিকেটারের খেতাবও জিতেছেন মহারাজ ও খাকা।

ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন ফাস্ট বোলার কাগিসো রাবাদা। সবশেষ ৮ টেস্টে তার শিকার ৪৩ উইকেট। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বিবেচিত সময়ে প্রায় পঞ্চাশ গড় তার এই সংস্করণে, সেঞ্চুরি দুটি, ফিফটি চারটি।

টি-২০র সেরা এইডেন মারক্রাম। এই সময়ে প্রায় দেড়শ স্ট্রাইক রেটে ৩৯১ রান তার। আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ে উঠে আসেন তিন নম্বরে।

সমর্থকদের চোখে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন সীমিত ওভারের দলের আগ্রাসী ব্যাটসম্যান ডেভিড মিলার।

মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার লরা উলভার্ট, টি-২০র সেরা সদ্য অবসরে যাওয়া লিজেল লি।

ডেইলি বাংলাদেশ/আরএস

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু