দারুণ জয়ে মৌসুম শুরু করল রিয়াল

দারুণ জয়ে মৌসুম শুরু করল রিয়াল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩১ ১৫ আগস্ট ২০২২  

রিয়েল মাদ্রিদের খেলোয়াড়দের উল্লাস

রিয়েল মাদ্রিদের খেলোয়াড়দের উল্লাস

লা লিগায় ভাস্কুয়েজ ও আলাবার গোলে দারুণ জয়ে মৌসুম শুরু করল চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ম্যাচ শুরুর আগে চ্যাম্পিয়নদের ‘গার্ড অব অনার’ দেয় স্বাগতিক আলমেরিয়া। আলমেরিয়াকে ২-১ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে স্বাগতিকদের এগিয়ে নেন রামাজানি। রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান ভাস্কুয়েজ এবং এগিয়ে নেন আলাবা। গত মৌসুমের চ্যাম্পিয়নরা লিগ শিরোপা ধরে রাখার অভিযান জয় দিয়ে শুরু করল। 

নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই স্বাগতিক সমর্থকদের আনন্দে ভাসিয়ে এগিয়ে যায় আলমেরিয়া। মাঝ মাঠ থেকে এগুয়ারেসের থ্রু পাস ধরে অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন লারজি রামাজানি, পেছনে ছুটছিলেন আন্তনি রুদিগার কিন্তু সময় নষ্ট না করে ডান পায়ের শটে জাল খুঁজে নেন রামাজানি। ঝাঁপিয়েও নাগাল পাননি থিবো কোর্তুয়া।  

ম্যাচে ফিরতে মরিয়া রিয়াল মাদ্রিদ একের পর এক আক্রমণ করতে থাকে। ৩৭ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের প্রচেষ্টা দারুণ ভাবে রুখে দেন আলমেরিয়ার গোলকিপার ফার্নারদো মার্তিনেজ। টনি ক্রুসের বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে কোনাকুনি থেকে ভিনির টোকা আটকে দেন তিনি। তিন মিনিট বাদে আবারও আলমেরিয়ার ত্রাতা হয়ে আসেন মার্তিনেজ। ক্রসের কর্নারে দুরের পোস্টে রুদিগারের শট দক্ষতার সহিত ঠেকিয়ে দেন।  

দ্বিতীয়ার্ধেও আলমেরিয়ার গোলকিপারের সেরা ছন্দের দেখা মিলে। বেনজিমা, ভিনিসিয়ুস, ভালভেরদের একের পর এক প্রচেষ্টা রুখে দিয়ে আলমেরিয়ার লিড ধরে রাখতে দারুণ অবদান রাখেন। লুকা মদ্রিচ, ইডেন হ্যাজার্ড বদলি নেমেও পারছিল না আলমেরিয়ার রক্ষণ ভাঙতে।

তবে ৬১ মিনিটের মাথায় আলমেরিয়াকে আর রক্ষা করতে পারেনি মার্তিনেজ। অবশেষে স্বাগতিকদের রক্ষণ ভাঙতে সক্ষম হয় রিয়াল মাদ্রিদ। লুকাস ভাস্কুয়েজের গোলে সমতায় ফেরে লস ব্লাংকোরা। ম্যাচে ফিরে আরও আক্রমণাত্মক রিয়াল মাদ্রিদ।

৭৫তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। আগের মিনিটেই ফেরলঁদ মঁদির বদলি নামা আলাবা প্রথম স্পর্শেই পেয়ে যান গোল। তার চমৎকার ফ্রি-কিক পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

মৌসুমে রিয়ালের প্রথম দুটি প্রতিযোগিতামূলক ম্যাচেই জালের দেখা পেলেন অস্ট্রিয়ার ৩০ বছর বয়সী এই ডিফেন্ডার। সুপার কাপে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে প্রথমটি করেছিলেন তিনি।

বাকি সময়ে রক্ষণ সামলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

ডেইলি বাংলাদেশ/আরএস

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু