মালদ্বীপ নারী ক্রিকেটের হাল ধরলেন ফাতেমা

মালদ্বীপ নারী ক্রিকেটের হাল ধরলেন ফাতেমা

ক্রীড়া প্রতিবেদক:   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৩ ১৪ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের ক্রিকেটের জন্য একটি সুখবরই বটে। মালদ্বীপের জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচ হলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার ফাতেমা তুজ জোহরা। আজই তাকে কোচ হিসেবে নিযুক্ত করে মালদ্বীপ ক্রিকেট বোর্ড। 

রোববার সন্ধ্যায় এক টুইট বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে মালদ্বীপ ক্রিকেট। 

ফাতেমা একসময় বাংলাদেশ নারী জাতীয় দলের হয়ে খেলতেন। এরপর তিনি সিএ এবং আইসিসির লেভেল-২ কোচিং সার্টিফিকেট অর্জন করেন। এবার তিনি দলের প্রধান কোচ হিসেবে মালদ্বীপ নারী ক্রিকেটারদের হাল ধরলেন।

 

এশিয়ার দ্বীপরাষ্ট্রের মেয়েরা সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছে। এখন পর্যন্ত তারা মাত্র ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। সেগুলো তিন বছর আগে ২০১৯ সালে। 

মেয়েদের দলকে এগিয়ে নিতে ২০১১ সাল থেকে নারী ক্রিকেট উন্নয়ন প্রোগ্রামে জড়িত ফাতেমাকে বেছে নিয়েছে মালদ্বীপ ক্রিকেট।

জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ফাতেমা বিকেএসপির নারী ক্রিকেটারদের কোচ হিসেবে কাজ করেছিলেন। 

এর আগে ২০১৫ সালে মেয়েদের প্রথম বিভাগের ক্রিকেটে আম্পায়ারিংও শুরু করেন তিনি। বাংলাদেশের ফাতেমার হাত ধরেই আন্তর্জাতিক পরিমণ্ডলে হয়তো এগিয়ে যাবে মালদ্বীপের নারী ক্রিকেট।

ডেইলি বাংলাদেশ/এসএল


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু