ব্রাহ্মণবাড়িয়ায় মেসির জন্মদিন পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় মেসির জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:২৬ ২৪ জুন ২০২২   আপডেট: ২৩:৩১ ২৪ জুন ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফুটবল বিশ্বে অনন্য এক নাম লিওনেল মেসি। যার ফুটবল শৈলীতে মুগ্ধ পুরো বিশ্ব। নিজ দেশ আর্জেন্টিনা থেকে ব্রাজিল, চিরপ্রতিদ্বন্দ্বীদের মধ্যেও রয়েছে মেসি অনুরাগ। আর্জেন্টাইন এই ফুটবল জাদুকরের ৩৫তম জন্মদিন উদযাপন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়।

শুক্রবার (২৪ জুন) শহরের এ মালেক কনভেনশন সেন্টারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক গোলকিপার মাসুম খান।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মালেক। বক্তারা মেসির বর্ণিল জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। পরে কেক কেটে মেসির জন্মদিন উদযাপন করা হয়।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার আর্জেন্টিনা ও লিও মেসির সমর্থকদের শুভ জন্মদিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে কসভেনশন সেন্টার। পরে বর্ন্যার্তদের সহায়তায় তহবিল সংগ্রহ করা হয়।

আরো পড়ুন>> ক্যাস্পিয়ান সাগরের ওপর নাসার স্যাটেলাইটে ধরা পড়া চিত্র নিয়ে রহস্য

মেসির ক্যারিয়ারে লিগ শিরোপা থেকে শুরু করে কোপা, আছে ব্যক্তিগত বহু অর্জন। এর মধ্যেও জীবনে একটা স্বাদ নেয়ার বাকি আছে এই ফুটবল জিনিয়াসের। আর তা হল মেসির হাতে বিশ্বকাপের ট্রফি।

লিওনেল মেসির বাঁ পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ করেছেন কোটি ভক্তকে। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সর্বকালের অন্যতম সেরাদের একজন হিসেবে। বিশ্ব ফুটবলে সব ক্ষেত্রেই সাফল্য পেয়েছেন আর্জেন্টাইন এ ফুটবলার। স্বভাবগত দিক থেকে শান্ত হলেও বল পায়ে তার ক্ষিপ্র গতিতে ছুটে চলা উত্তেজনার রেণু ছড়ায় গ্যালারিতে।

২৪ জুন ১৯৮৭ সালে আর্জেন্টিনার রোজারিওর গ্রামে জন্ম নেন মেসি। শৈশবে হরমোনজনিত সমস্যায় ভুগলেও সৃষ্টিকর্তা হয়তো চাননি এমন প্রতিভার বিকাশে কোনো কিছু বাধা হয়ে দাঁড়াক। একটি চুক্তি স্বাক্ষর করে তাকে স্পেনে নিয়ে যায় বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। বাকিটুকু ইতিহাস। বার্সেলোনার গণ্ডি পেরিয়ে বিশ্ব ফুটবলের সেরার সিংহাসন দখল করেছেন মেসি।

ডেইলি বাংলাদেশ/মাহাদী