একাই ১০ উইকেট শিকার করলেন বাবর! (ভিডিও)

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ

একাই ১০ উইকেট শিকার করলেন বাবর! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৭ ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৭:১১ ৭ ডিসেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-পাকিস্তান দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে বড় বাধা হয়ে এসেছে বৃষ্টি। প্রাকৃতিক এই কারণে দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৬.২ ওভার। ম্যাচ পরিত্যক্ত ঘোষণার আগে সময়টা ড্রেসিংরুমে কাটিয়েছেন বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেটাররা। আর সেখানেই খেলে ১০ উইকেট শিকার করেছেন বাবর আজম।

অলস সময় কাটাতেই ড্রেসিং রুমে ব্যাট-বলের লড়াইয়ে মেতেছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। সেখানে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম বনে যান বোলার। আর গড়েন এজাজ প্যাটেলের মতো একাই ১০ উইকেট নেয়ার কীর্তি।

পাকিস্তানের ক্রিকেটারদের ড্রেসিংরুমে খেলায় মেতে ওঠার বেশ কিছু ভিডিও দেশটির ক্রিকেট বোর্ডের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে। সেখানেই একটা পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, বাবরের দাবি তিনি একাই ১০ উইকেট নিয়েছেন!

চলমান মুম্বাই টেস্টে ভারতের বিপক্ষে কিউই স্পিনার এজাজ প্যাটেল এক ইনিংসে একাই ১০ উইকেট নিয়েছেন। জিম লেকার ও অনিল কুম্বলের পর এই কীর্তি তার। বাবরকে অবশ্য সেই তালিকায় যোগ করার উপায় নেই। কারণ ঘটনাটা শুধুই মজার অংশ।

পিসিবির একটি পোস্টের ক্যাপশনে লেখা হয়, ‘বৃষ্টি হয়তো আমাদের ছেলেদের মাঠের বাইরে রেখেছে। তবে তারা ড্রেসিংরুমে একটি আকর্ষণীয় ম্যাচ খেলেন। বাবর আজম প্রথমে ব্যাট করতে নামেন এবং বেশ সতর্কভাবে শুরু করেন। তবে ইমামের একটি আগুনে ডেলিভারি তার ইনিংসে দাঁড়ি টেনে দেয়।’

আরেকটি ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ‘পরে বাবর তার প্রতিশোধ নিয়েছেন। সউদ শাকিল কিছুটা প্রতিরোধ গড়েন। ইমাম ব্যাট করতে এলে ডিআরএস ব্যবহার করতে হয়। বাবর আগুনে বোলিং করেন। তার দাবি তিনি ম্যাচে ১০ উইকেট নিয়েছেন।’

উল্লেখ্য মিরপুর টেস্টের প্রথম দুই দিন মিলিয়ে মাত্র ৬৩.২ ওভার খেলা হয়েছে। ২ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলেছে পাকিস্তান। বাবর আজম ৭১ ও আজহার আলি ৫২ রানে অপরাজিত আছেন।

 

Babar was on fire and according to him, he finished with a 10-for. He got Bilal Asif out thrice in slips (as Imam tells us) pic.twitter.com/DFTgat2yrt

— Pakistan Cricket (@TheRealPCB) December 5, 2021

 

ডেইলি বাংলাদেশ/এএল