অবশেষে মুখ খুললেন হাসান আলী

টি ২০ বিশ্বকাপ-২১

অবশেষে মুখ খুললেন হাসান আলী

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৩ ১৪ নভেম্বর ২০২১  

পাকিস্তানি পেসার হাসান আলী

পাকিস্তানি পেসার হাসান আলী

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে দুর্দান্ত পারফর্ম করে ফেভারিটের তালিকায় শীর্ষে উঠে এসেছিল পাকিস্তান। কিন্তু সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে রুদ্ধশ্বাস ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় তারা । সেই হারের পর থেকেই সমালোচিত হচ্ছেন পেসার হাসান আলী। কারণ ১৯তম ওভারে তিনি অস্ট্রেলিয়ার ম্যাচ জেতানোর মূল কারিগর ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলেছিলেন। পরের তিন বলে তিন ছক্কায় ম্যাচ জিতিয়ে দেন ম্যাথু ওয়েড।

সেই ম্যাচের পর থেকে পাকিস্তানের সোশ্যাল সাইট উত্তাল হয়ে আছে। হাসান আলীকে তীব্র আক্রমণ করা হচ্ছে। যাচ্ছেতাই গালাগালি তো আছেই। 

এবার সেই ক্যাচ মিসের জন্য ক্ষমা চাইলেন হাসান। টুইটারে তিনি লিখেন, ‘জানি আমার পারফরম্যান্সের কারণে আপনারা প্রত্যেকে ব্যথিত। আমি আপনাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। কিন্তু আমার থেকে বেশি দুঃখী আর কেউ নয়। আমার ওপর আস্থা হারাবেন না। যত দিন পারব সর্বোচ্চ পর্যায়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করে যেতে চাই। আবারও কঠোর পরিশ্রম শুরু করব। নিজেকে আরো শক্তিশালী করে তুলতে চাই। আপনাদের মেসেজ, টুইট, পোস্ট, ফোন এবং প্রার্থনার জন্য ধন্যবাদ। এটাই আমার সবচেয়ে বেশি দরকার ছিল’।

হাসান আলীর টুইট একটু পরেই রিটুইট করে ফখর জামান লেখেন, ‘বন্ধু, তুমি একজন চ্যাম্পিয়ন। তোমার মতো পরিশ্রম, জেদ এবং দৃঢ়তা দেখাতে পারে, এমন ক্রিকেটার এই পৃথিবীতে খুব বেশি নেই। মাথা উঁচু রাখো। আমরা সবাই তোমাকে নিয়ে গর্বিত’। 

ফখর জামানের মতো অনেক সাবেক-বর্তমান ক্রিকেটার এবং সাধারণ ক্রিকেটপ্রেমীরা হাসান আলীর পাশে দাঁড়িয়েছেন। সেদিন পাকিস্তান খারাপ খেলেনি, ক্যাচটাও ইচ্ছা করে ছাড়েননি হাসান। আসলে সেদিন যা হয়েছে, সেটাই ক্রিকেটের সৌন্দর্য।

ডেইলি বাংলাদেশ/আরএস