জয় দিয়ে লিগ শুরু করলো চ্যাম্পিয়ন চেলসি

জয় দিয়ে লিগ শুরু করলো চ্যাম্পিয়ন চেলসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৪ ১৫ সেপ্টেম্বর ২০২১  

চেলসির ফুটবলাররা      -ফাইল ফটো

চেলসির ফুটবলাররা -ফাইল ফটো

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে তুলনামূলক কম শক্তিশালী দল জেনিথের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ক্লাব চেলসি। ম্যাচে জয় নির্ধারণী একমাত্র গোলটি পেয়েছেন দলের বেলজিয়ান তারকা ফুটবলার রোমেলু লুকাকু।

মঙ্গলবার রাতে স্টামফোর্ড ব্রিজে খেলতে নামলে ম্যাচের শুরু থেকেই অগোছালো ফুটবল খেলতে থাকে দুর্দান্ত ফর্মে থাকা টমোস টুখেলের চেলসি। বল দখলে স্বাগতিক দলের ফুটবলাররা একক আধিপত্য বিস্তার করলেও আক্রমণে তাদের ধার দেখা যায়নি। 

পুরো ম্যাচে জেনিথের দুটো অন-টার্গেটের বিপক্ষে চেলসিও প্রতিপক্ষের গোলবার বরাবর দুটি শটই নিতে পেরেছে।

ম্যাচের প্রথমার্ধে বলার মতো একটি শটই নিতে পেরেছে চেলসি। এই সময়ে তাদের একটি শটও ছিল না লক্ষ্যে। এরপর ২৩তম মিনিটে কয়েক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন লুকাকু, কিন্তু শট নিতে পারেননি। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে টমাস টুখেলের শিষ্যরা। আর লুকাকুর কল্যাণে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে ম্যাচের ৬৯তম মিনিটে। লুকাকুর গোলে সহায়তা করেছেন স্প্যানিশ ডিফেন্ডার সেজার আজপিলিকেতা।

এ সময় মাঝমাঠ থেকে নিখুঁত এক ক্রস পাঠান ডি–বক্সে থাকা লুকাকুর উদ্দেশে। লুকাকুকে জেনিতের দুজন চোখে চোখে রাখলেও লাভ হয়নি। হেড করে দলকে এগিয়ে দিয়েছেন এই বেলজিয়ান।

এরপর পুরো ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে চেলসি।

ডেইলি বাংলাদেশ/আরএস