ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা

ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৯ ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:১৯ ১৪ সেপ্টেম্বর ২০২১

লাসিথ মালিঙ্গা   - আইসিসি

লাসিথ মালিঙ্গা - আইসিসি

ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভূত বোলিং অ্যাকশন, ইয়র্কারের জন্য যাকে এক নজরে চেনা যায়। তিনি শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা। সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই শ্রীলংকান ক্রিকেটার।

মঙ্গলবার ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেছেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-২০ ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-২০ খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই। 

তিনি আরো বলেন, আমি শ্রীলংকা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়’।

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-২০ ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-২০ উইকেটও নিয়েছিলেন তিনি। 

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলংকার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। টি-২০তে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। এই ফরম্যাটে উইকেট শিকারীর তালিকায় তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-২০তে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।

JUST IN: Lasith Malinga has announced retirement from all forms of cricket. pic.twitter.com/NYrfgpQPqR

— ICC (@ICC) September 14, 2021

 

ডেইলি বাংলাদেশ/আরএস