অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ঢুকতে পারবেন না কিউরেটর গামিনি

অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ঢুকতে পারবেন না কিউরেটর গামিনি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩১ ২৯ জুলাই ২০২১   আপডেট: ১২:৩৪ ৩০ জুলাই ২০২১

গামিনি ডি সিলভা

গামিনি ডি সিলভা

বাংলাদেশ-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হচ্ছে আগামী ৩ আগস্ট। অস্ট্রেলিয়ার চাহিদা অনুযায়ী সিরিজের প্রতিটি ম্যাচই অভিন্ন ভেন্যু, মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই সিরিজে মাঠে প্রবেশ করতে পারবেন না স্টেডিয়ামের প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা।

দীর্ঘদিন ধরে মিরপুর স্টেডিয়ামের প্রধান কিউরেটরের দায়িত্ব পালন করছেন গামিনি ডি সিলভা। নির্ধারিত সময়ের মধ্যে জৈব সুরক্ষা বলয়ে যোগ না দেওয়ায় শ্রীলংকান এই কিউরেটরের আসন্ন সিরিজে মাঠে প্রবেশে বিধিনিষেধ থাকছে।

দীর্ঘ সময় মিরপুরে খেলা না থাকায় নিজ দেশ শ্রীলংকায় পাড়ি জমিয়েছিলেন গামিনি। শ্রীলংকা থেকে তিনি গত ২৮ জুলাই বাংলাদেশে ফেরেন। যদিও অস্ট্রেলিয়া সিরিজের জন্য ২১ জুলাই থেকেই সিরিজ সংশ্লিষ্ট সবার কোয়ারেন্টাইন পালনের কথা ছিল।

কোয়ারেন্টাইন না করায় ও জৈব সুরক্ষা বলয়ে না থাকায় স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়া সিরিজে প্রধান কিউরেটর মাঠে থাকতে পারবেন না। মিরপুরের মাঠকর্মীরাও আছেন পৃথক বলয়ে। তাদের সংস্পর্শেও আসতে পারবেন না গামিনি।

এমতাবস্থায় বাংলাদেশ বা অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা মাঠে থাকলে গামিনিকে নিজের কক্ষ থেকেই ভিডিও কলের মাধ্যমে পিচ বিষয়ক নির্দেশনা দিতে হবে। তবুও মাঠে প্রবেশের সুযোগ নেই। অনিবার্য কোনো কারণে যদি তাকে সরাসরি পিচ দেখতেই হয়, তাহলে কমপক্ষে ৫ মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

বিসিবির প্রধান চিকিৎসক ও অস্ট্রেলিয়া সিরিজের জৈব সুরক্ষা বলয়ের প্রধান সমন্বয়ক দেবাশীষ চৌধুরী এ বিষয়ে বলেন, গামিনি মিরপুরেই অবস্থান করবে। কিন্তু মাঠে প্রবেশে বিধিনিষেধ থাকবে। এমনকি তার গ্রাউন্ডসম্যানদের সঙ্গেও সে ক্লোজ কনটাক্টে আসতে পারবে না।

তিনি আরো বলেন, যদি বিশেষ কারণে গামিনির প্রবেশ করাও লাগে তাহলে কমপক্ষে ৫ মিটার দূরে থাকতে হবে। খেলোয়াড়রা মাঠে থাকলে প্রয়োজনে ভিডিওকলে নির্দেশনা দিবে, তবুও মাঠে ঢুকতে পারবে না। যথাসময়ে বায়োবাবলে প্রবেশ না করার কারণেই তাকে এই বিধিনিষেধে পড়তে হল।

ডেইলি বাংলাদেশ/এএল