প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে: স্ল্যাটার

প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে: স্ল্যাটার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০২ ৪ মে ২০২১  

মাইকেল স্ল্যাটার

মাইকেল স্ল্যাটার

করোনার কারণে স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসর। এদিকে আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। একই সঙ্গে কোভিড বিধি আরো কড়া করেছে ক্যাঙারুর দেশ। এমতাবস্থায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে বলে মন্তব্য করেছেন সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার।

এর আগে ভারত থেকে অস্ট্রেলীয় নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছিল অজি সরকার। কিন্তু এখন কারো দেশে ফেরার রাস্তাটাই বন্ধ করে দিয়েছে তারা। দেশটির স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন যে, গত ১৪ দিনের মধ্যে যারা অস্ট্রেলিয়া থেকে ভারতে গেছেন এবং এই সময় অস্ট্রেলিয়ায় ফেরার পরিকল্পনা করছেন, তাদের জন্য এই নিষেধাজ্ঞা জারি হবে। 

সরকার আরো জানিয়েছে, ভারতে আইপিএল খেলতে বা ধারাভাষ্য দিতে আসা নাগরিকদের ক্ষেত্রেও এই নিয়মের ব্যতিক্রম হবে না। নির্দেশ অমান্য করলে ৫ বছরের জন্য জেল করতে হতে পারে। এমনকি দিতে হতে পারে বেশ মোটা অংকের জরিমানা। 

অস্ট্রেলীয় সরকারের এই সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ অজি ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার। ক্ষোভে ফুঁসে সব দোষ সরাসরি অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনকে দিয়েছেন তিনি। সোমবার টুইটারে তিনি লেখেন, আমাদের সরকার যদি অজিদের সুরক্ষার কথা ভাবত তাহলে আমাদের দেশে ফিরতে দিত। এটা অপমান! প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে। 

তিনি আরও লেখেন, আপনার কী করে আমাদের সঙ্গে এরকম আচরণ করার সাহস হয়। আপনি কোয়ারেন্টাইন সিস্টেম নিয়ে তাহলে আর কী সিদ্ধান্তে এলেন! আইপিএলে কাজ করার জন্য আমরা সরকারের অনুমতি নিয়ে এসেছি। কিন্তু এখন দেখছি সরকার আমাদের উপেক্ষা করছে।

ডেইলি বাংলাদেশ/এএল