প্রকৃতির বাধায় বিঘ্নিত বাংলাদেশের অগ্রযাত্রা

প্রকৃতির বাধায় বিঘ্নিত বাংলাদেশের অগ্রযাত্রা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৪ ২২ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৩৫ ২২ এপ্রিল ২০২১

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

শ্রীলংকান বোলাররা বাংলাদেশের ব্যাটারদের আটকাতে ব্যর্থ। এমতাবস্থায় টাইগারদের অগ্রযাত্রা থামাতে যেন স্বাগতিকদের সহায় হয়ে এসেছে প্রকৃতি। প্রথমে বৃষ্টির পর এবার আলোক স্বল্পতায় বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ হয়েছে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৭৪ রান। মুশফিকুর রহিম ৪৩ ও লিটন দাস ২৫ রানে ব্যাট করছেন।

৪৪০ রানে ৪ উইকেট নিয়ে চা বিরতির পর খেলতে নামে বাংলাদেশ। স্কোরবোর্ডে ৯ রান যোগ করতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়। তবে ১০ মিনিটের মাঝেই আবারো মাঠে ফেরে দুই দল। ম্যাচ আপন গতিতে চললেও আলোক স্বল্পতার কারণে আবারো খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা।

এর আগে ৩০২ রানে ২ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। এদিন প্রথম সেশনটা কোনো ক্ষতি ছাড়াই পার করে টাইগাররা। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির দেখা পাওয়া শান্ত আউট হন।

ডাবল সেঞ্চুরির দিকে এগোতে থাকা এই ব্যাটার লাহিরু কুমারার করা ডেলিভারিটি একটু দ্রুতই খেলে ফেলেন। ফলে তাকেই ফিরতি ক্যাচ দেন। সাজঘরে ফেরার আগে ১৬৩ রান করেন শান্ত। ৩৭৮ বল মোকাবেলা করেন তিনি, যেখানে ১৭টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন একটি ছক্কাও।

শান্ত বিদায় নেয়ার কিছু পরে ১২৭ রানে আউট হন মুমিনুল হক। টাইগার অধিনায়ক ক্যারিয়ারে সবচেয়ে বেশি ডেলিভারি মোকাবেলা করা ইনিংসটি ১১টি চারের সাহায্যে সাজান। এটি ছিল বাংলাদেশের বাইরে তার প্রথম টেস্ট শতক।

ডেইলি বাংলাদেশ/এএল