মাগুরায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরায় বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৫৮ ৭ মার্চ ২০২১   আপডেট: ২২:১৫ ৭ মার্চ ২০২১

মাগুরাতে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

মাগুরাতে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, আজকের এ ঐতিহাসিক দিনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত এ সব স্হাপনা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের মধ্যে দিয়ে আমরা আমাদের জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ, স্বাধীন পতাকা ও স্বাধীন মানচিত্র দিয়ে গেছেন। তিনি তার সারাটি জীবন ধরে গরীব দুঃখী মেহনতী মানুষের মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন।

রোববার ঐতিহাসিক ৭ ই মার্চে মাগুরাতে জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে নির্মিত বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এ সময়ে তিনি ১১ কোটি ৫১ লক্ষ টাকা ব্যয়ে মাগুরা বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান আউটার স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজেরও উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

মাগুরায় বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরালের পাশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

তিনি আরো বলেন, ৭ মার্চের ভাষণ বাঙালির রক্তে মুক্তির উন্মাদনা জাগিয়েছিলো। ৭ কোটি বাঙালি ঝাপিয়ে পড়েছিলো এক রক্তক্ষয়ী সংগ্রামে। আর তাইতো ৭ মার্চের বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ। বাঙালির স্বাধিকার আদায়ের আন্দোলনে বঙ্গবন্ধুর যে সুমহান ঋণ, তা কোনোদিন শোধ হবার নয়। 

প্রতিমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষে মাগুরা বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়ামে আয়োজিত শেখ রাসেল টি-২০ ক্রিকেট টুনামেন্টের ফাইনাল খেলা উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এছাড়াও তিনি মাগুরা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন। 

অনুষ্ঠানে মাগুরা ১ আসনের সংসদ সদস্য  এড. সাইফুজ্জামান শিখর, যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. আব্দুল করিম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএস