পিসিবির মেডিকেল বিভাগ প্রধানের পদত্যাগ

পিসিবির মেডিকেল বিভাগ প্রধানের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৮ ৭ মার্চ ২০২১  

পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)

পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন ক্রিকেটার এবং সংশ্লিষ্টসহ মোট সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়। এতেই গত বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়।  তাই পিএসএলে দায়িত্বরত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল বিভাগের প্রধান ডা: সোহেল পদত্যাগ করেছেন।

বোর্ডের কর্মকর্তারা বলছেন, মেডিকেল বিভাগের অসাবধানতার কারণেই পিএসএলের ক্রিকেটার এবং কর্মীরা করোনায় আক্রান্ত হন। তাই নিজের দায় স্বীকার করে পিসিবির কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন সোহেল। 

সোহেলের পদত্যাগের বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে পিসিবি। তারা বলছে, আমরা ডা. সোহেলের পদত্যাগ পত্র বিবেচনা করছি। ডা. সোহেল এক মাস সময় পাবেন এবং পিএসএল স্থগিতের কারণ বের করতে তদন্ত করা হবে। সেই তদন্তে সহায়তা করবেন তিনি।

টুর্নামেন্টের সঙ্গে জড়িত থাকা সর্বমোট ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ছয়জন খেলোয়াড় রয়েছেন। আক্রান্ত হওয়াদের সুস্থতা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছে পিসিবি।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ফ্র্যাঞ্চাইজি দলগুলোর সঙ্গে এক আলোচনায় পিএসএল স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মূলত অংশগ্রহণকারীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয় বোর্ড।

এবার আসরে এখন পর্যন্ত মাত্র ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এখনো প্লে-অফ ও ফাইনালসহ আরও ২০টি ম্যাচ বাকি রয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে বাকি ম্যাচগুলো আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নিবে পিসিবি।

টুর্নামেন্ট শুরুর আগে জৈব সুরক্ষা বলয় ভাঙ্গার অভিযোগ উঠেছিলো পেশোয়ার জালমির বিপক্ষে। ফ্র্যাঞ্চাইজির মালিকের সঙ্গে দেখা করে জৈব সুরক্ষা বলয় নিয়ম ভেঙ্গেছিলেন দলটির কোচ ও ক্রিকেটার ড্যারেন স্যামি এবং অধিনায়ক ওয়াহাব রিয়াজ।

এছাড়া একাধিক ক্রিকেটারের বিপক্ষে নিয়ম ভাঙ্গা ও করোনা পরীক্ষা না করার অভিযোগও পাওয়া যায়।

ডেইলি বাংলাদেশ/আরএস