বার্সার জয়, অ্যাথলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মেসিরা

বার্সার জয়, অ্যাথলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মেসিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৯ ৭ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

স্প্যানিশ লা লিগায় নিজেদের চেনা ছন্দে খেলে সহজাত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। ওসাসুনার বিপক্ষে ২-০ গোলের জয়ে টেবিল টপার অ্যাথলেটিকো মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিওনেল মেসির দল। লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা অষ্টম জয় পেল তারা।

ওসাসুনার ঘরের মাঠে সোমবার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সেলোনা। তবে প্রথম ভয়টা ধরিয়েছিলেন স্বাগতিক দলের স্ট্রাইকার ইয়োনাথান কায়েরি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই দূর পাল্লার শটে মার্ক আন্দ্রে টের স্টেগেনের পরীক্ষা নেন তিনি। 

১৯তম মিনিটে ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করায় ওসাসুনা গোলরক্ষককে লাল কার্ড দেখান রেফারি। তবে আক্রমণের শুরুতে বার্সা অধিনায়ক অফ সাইডে থাকায় পরবর্তীতে সিদ্ধান্ত পাল্টান তিনি। 

ম্যাচের ৩০তম মিনিটে মেসি নৈপুণ্যে এগিয়ে যায় বার্সেলোনা। তার বুদ্ধিদীপ্ত দুর্দান্ত ক্রসে বল পেয়ে খুব কাছ থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন অরক্ষিত জর্দি আলবা। প্রতি আক্রমণ থেকে মিনিট চারেক পরই সমতা ফেরানোর সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু সে যাত্রায় রুবেন গার্সিয়ার বুলেট গতির শট রুখে দেন টের স্টেগেন।

শুরুতে ৩-৫-২ ফর্মেশনে খেললেও বিরতির পর স্যামুয়েল উমিতিতিকে তুলে নিয়ে উসমান দেম্বেলেকে নামান বার্সা কোচ রোনাল্ড কোম্যান। ৪-৩-৩ ফর্মেশনে ফেরার পর কাতালান ক্লাবটির আধিপত্য আরো বাড়ে। জমাট হয় রক্ষণ। এরই মাঝে ৪৮তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান ওসাসুনা গোলরক্ষক।

৭৯তম মিনিটে মেসির চমৎকার পাস থেকে আবার সুযোগ পান আলবা। কিন্তু এবার ব্যর্থ হন তিনি। তার শট কোনোমতে ঠেকান ওসাসুনা গোলরক্ষক। চার মিনিট পর মেসির পাস থেকে বাঁ পায়ের শটে স্কোর করেন ইলাইশ। বার্সেলোনার হয়ে এটাই তার প্রথম গোল।

লিগে ২৬ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বার্সেলোনা। ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাথলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। রোববার মাদ্রিদের এই দুই দল মুখোমুখি হবে।

ডেইলি বাংলাদেশ/এএল