রোনালদোর গোলে জুভেন্টাসের সহজ জয়

রোনালদোর গোলে জুভেন্টাসের সহজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩২ ৩ মার্চ ২০২১  

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ইতালিয়ান সিরি আয় মঙ্গলবার রাতে সহজ জয় পেয়েছে জুভেন্টাস। ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে স্পেৎসিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে দলটি। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচটি ৩-০ ব্যবধানে জিতেছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

গত নভেম্বরে লিগে প্রথম দেখায় স্পেৎসিয়ার মাঠে ৪-১ গোলে জিতেছিল জুভেন্টাস। এ ম্যাচে শুরু থেকেই আক্রমণে যায় স্বাগতিকরা। তবে প্রথম গোলটি হজম করতে পারতো তারাই। ম্যাচের অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে স্পেৎসিয়ার ডিফেন্ডার রিকার্দো মার্কিসার শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে গেলে হাঁফ ছেড়ে বাঁচেন পিরলো।

২৯তম মিনিটে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের মুখে পেয়ে শট নেন আলেক্স সান্দ্রো। গোলরক্ষক ইভান প্রোভেদেল ছুটে এসে প্রতিহত করলে ফিরতি বল পেয়ে যান রোনালদো। তিনি শট নিতে দেরি করায় সুযোগটি নষ্ট হয়ে যায়। 

ম্যাচের ৬১তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন করেন কোচ পিরলো। ওয়েস্টন ম্যাককেনির জায়গায় আলভারো মোরাতা ও ফ্রাবোত্তার বদলি হিসেবে ফেডরিকো বের্নারদেস্কিকে নামান তিনি। এই দুই বদলির ফলও মেলে দ্রুত।

বাঁ দিক থেকে বের্নারদেস্কির একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় গোল করেন মোরাতা। লাইন্সম্যান প্রথমে অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

ব্যবধান দ্বিগুণ করা গোলেও জড়িয়ে আছে বের্নারদেস্কির নাম। তার পাস পেয়ে ফেডরিকো চিয়েসার নেয়া প্রথম শটটি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি। এমতাবস্থায় ছুটে গিয়ে আলতো টোকায় বল জালে পাঠান ইতালিয়ান এই ফরোয়ার্ড।

স্পেৎসিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন রোনালদো। ৮৯তম মিনিটে ডান দিক থেকে রদ্রিগো বেন্তাংকুরের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন রোনালদো। আসরে তার মোট গোল সংখ্যা ২০টি।

লিগে ২৪ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

ডেইলি বাংলাদেশ/এএল