রোনালদোকে নিয়ে বাংলায় অ্যাপ

রোনালদোকে নিয়ে বাংলায় অ্যাপ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৩ ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:০৮ ২৮ ফেব্রুয়ারি ২০২১

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। সারাবিশ্বেই তার আছে অগণিত ভক্ত। বাংলাদেশেও পর্তুগিজ তারকার ভক্তসংখ্যা কম নয়। এবার ফুটবল প্রেমীদের জন্য বাংলা ভাষায় এসেছে ক্রিস্টিয়ানো রোনালদো অ্যাপ। এর মাধ্যমে সিআর সেভেনের জানা-অজানা নানা বিষয় জানতে পারবেন ভক্তরা।

'সিআর সেভেন বায়োগ্রাফি এন্ড ফোরকে ওয়ালপেপার ২০২১' নামের অ্যাপটি তৈরি করেছেন জহিরুল হক। এর আগে লিওনেল মেসিকে নিয়ে 'মেসি বায়োগ্রাফি এন্ড ওয়ালপেপার ইন বেঙ্গলি' এবং নেইমারকে নিয়ে 'নেইমার বায়োগ্রাফি এন্ড ফোরকে ওয়ালপেপার' তৈরি করেছিলেন তিনি।

রোনালদোকে নিয়ে তৈরি অ্যাপ্লিকেশনটিতে কয়েকভাগে তার জীবনের বিভিন্ন পর্যায় বর্ণনা করা হয়েছে। প্রথমেই আছে জুভেন্টাস তারকার প্রাথমিক পরিচিতি। একে একে শৈশব-কৈশোর, ব্যক্তিগত অর্জন, দলীয় অর্জন ইত্যাদি অ্যাপটিতে ঠাই পেয়েছে।

এছাড়াও রোনালদো সম্পর্কে বিভিন্ন উক্তি, তার নানা মানবিক কার্যক্রম, তার জানা-অজানা খুঁটিনাটি জানার পাশাপাশি ওয়ালপেপার পাবেন ভক্তরা।

বাংলা ভাষায় রোনালদোকে নিয়ে অ্যাপ তৈরি প্রসঙ্গে নির্মাতা জহিরুল হক বলেন, জাতীয় দল পর্তুগাল কিংবা বর্তমান ক্লাব জুভেন্টাস ছাপিয়ে সর্বত্র রোনালদোর আলাদা ফ্যান ক্লাব রয়েছে। তারা রোনালদো সম্পর্কে সহজ বাংলায় সাজানো-গোছানোভাবে অনেক কিছু জানতে চায়। কিন্তু একটা বিষয় খেয়াল করলাম, রোনালদোর জীবনী সম্পর্কে বাংলা ভাষায় প্লে স্টোরে কোন অ্যাপ নেই।

তিনি আরো বলেন, এজন্য সর্বত্র ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী রোনালদো ভক্তদের জন্য আমার এই ক্ষুদ্র প্রয়াস সিআর সেভেন বায়োগ্রাফি এন্ড ফোরকে ওয়ালপেপার ২০২১ অ্যাপটি। যা সহজভাবে সবাইকে বিশ্বনন্দিত ফুটবলার সিআর সেভেন সম্পর্কে জানতে সহায়তা করবে। একই সঙ্গে রোনালদোর বিভিন্ন ফোরকে ওয়ালপেপার দেয়া হয়েছে, যেগুলো ব্যবহারকারীরা তাদের মোবাইল কিংবা কম্পিউটারের ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতে পারবেন। নিয়মিত বিরতিতে অ্যাপটিতে আপডেট তথ্য সন্নিবেশ করা হবে।

বাংলা ভাষায় রোনালদোর জীবনীভিত্তিক অ্যাপটি নিচের লিঙ্ক থেকে ইনস্টল করা যাবে-

https://play.google.com/store/apps/details?id=banglastore.com.cr7biographywallpaper4k

ডেইলি বাংলাদেশ/এএল