মোতেরার কিউরেটরকে সিডনিতে আনার কথা ভাবছেন লায়ন!

মোতেরার কিউরেটরকে সিডনিতে আনার কথা ভাবছেন লায়ন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৮ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

সিডনি স্টেডিয়ামের পিচ

সিডনি স্টেডিয়ামের পিচ

ভারতের আহমেদাবাদের মোতেরায় ঘূর্ণি পিচে মাত্র ২ দিনেই শেষ হয়ে যায় ভারত বনাম ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের এই পিচ নিয়ে তখন থেকেই চলছে সমালোচনা। এমতাবস্থায় মোতেরা স্টেডিয়ামের পিচ কিউরেটরকে সিডনিতে নিয়ে আসার কথা ভাবছেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচের বিরুদ্ধে ইংল্যান্ড দলের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ জানানো হয়নি। বর্তমান ও সাবেক অনেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক এই পিচকে ধুয়ে দিচ্ছেন। কিন্তু নাথান লায়ন দাঁড়িয়েছেন পিচের পাশেই। উইকেট দেখে এতটাই মুগ্ধ যে, ওই পিচ প্রস্তুতকারককে নিজের শহর সিডনিতে আনতে আগ্রহী তিনি।

এক সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে লায়ন বলেন, আমি ম্যাচটা দেখার জন্য সারা রাত জেগে ছিলাম। দারুণ ম্যাচ ছিল। আমি ওই পিচ প্রস্তুতকারককে সিডনিতে আনার কথা ভাবছি।

তিনি আরো বলেন, কত বার সবুজ পিচে খেলতে গিয়ে দলগুলো ৪৭, ৬০ রানে অল আউট হয়েছে। তখন তো কোনো প্রশ্ন ওঠে না। কিন্তু পিচে বল ঘুরতে শুরু করলেই কান্নাকাটি শুরু হয়ে যায়।

চার ম্যাচের টেস্ট সিরিজে বর্তমানে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। আগামী ৪ মার্চ থেকে শুরু সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট। সেই ম্যাচের পিচ কেমন হবে সেদিকেই এখন সবার নজর।

ডেইলি বাংলাদেশ/এএল