পাসপোর্ট হারানোই কাল হলো শানাকার

পাসপোর্ট হারানোই কাল হলো শানাকার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৩ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

দাসুন শানাকা

দাসুন শানাকা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে টি-২০ ফরম্যাটের জন্য দাসুন শানাকাকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিল শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। দায়িত্ব পেলেও উইন্ডিজ সফরে যেতে পারেননি তিনি। পাসপোর্ট হারিয়ে দলের সঙ্গে আর বিমানে ওঠা হয়নি এ অলরাউন্ডারের। 

শানাকা যেতে না পারায় সংক্ষিপ্ত ফরম্যাটে লংকানদের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে।

মূলত যুক্তরাষ্ট্রের ভিসা থাকা পাসপোর্ট হারিয়ে ফেলায় শানাকাকে ক্যারিবীয় সফরের বিমানে উঠতে দেয়া হয়নি। কারণ ভ্রমণ নীতির কারণে যুক্তরাষ্ট্র হয়ে তাদের উইন্ডিজ সফরে যেতে হতো। শানাকার পাসপোর্টে যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য পাঁচ বছরের ভিসা ছিল। তবে দুই বছর আগেই সেই পাসপোর্ট হারিয়ে ফেলেন তিনি। সেটা কেউ ব্যবহার করছে কি না, তা জানতেই এ ক্রিকেটারকে যেতে দেয়া হয়নি।

এ প্রসঙ্গে শানাকা বলেন, দুই বছর আগে আমি আমার পাসপোর্ট হারিয়ে ফেলি। তাই তাদের যাচাই করতে হবে যে তখন থেকে সেই হারিয়ে যাওয়া ভিসা আর পাসপোর্ট ব্যবহার করে অন্য কেউ ভ্রমণ করেছে কিনা। এছাড়া ভিসার জন্য আবেদন করার বিষয়টিতে আমি অনেক দেরি করে ফেলেছিলাম। এ কারণে আমি প্রাথমিক সাক্ষাৎকার মিস করেছি এবং পরবর্তীতে আবারো সাক্ষাৎকারের জন্য আবেদন করেছি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে শ্রীলংকা। আগামী ৪ মার্চ টি-২০ ম্যাচ দিয়েই শুরু হবে দুই দলের লড়াই। ওয়ানডে সিরিজ শুরু হবে ১০ মার্চ।

ওয়ানডে এবং টি-২০র জন্য শ্রীলংকা স্কোয়াড:

দাসুন শানাকা, দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমান, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধানুশকা গুনাঠিলাকা, নিরোশান ডিকওয়েলা, পাথুম নিশাঙ্কা, ওয়াহিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান প্রদিপ, কামিন্দু মেন্ডিস, বিশ্ব ফার্নান্ডো, লক্ষণ সান্দাকান, দুশমন্থ চামিরা, থিসারা পেরেরা, আশিন বান্দারা, ওশান্ডা ফার্নান্ডো, দিলশান মধুসঙ্কা, আকিল ধনজয়, রামেশ মেন্ডিস।

ডেইলি বাংলাদেশ/এএল