রুম থেকে বের হয়েই মাথা ঘুরছিলো মিরাজের

রুম থেকে বের হয়েই মাথা ঘুরছিলো মিরাজের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৬ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

মেহেদী হাসান মিরাজ

মেহেদী হাসান মিরাজ

তিনটি করে ম্যাচের ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্থানীয় এক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছেন জাতীয় দলের ক্রিকেটাররা। দেশটির কড়া কোয়ারেন্টাইন বিধিমালা মানতে গিয়ে তামিম ইকবাল-মেহেদী হাসান মিরাজদের নাভিশ্বাস উঠে যাচ্ছে। এরই মধ্যে মিরাজ জানিয়েছেন তার অস্বস্তির কথা।

কোয়ারেন্টাইনের প্রথম ৩ দিন হোটেলে পুরোপুরি কয়েদিদের মত সময় পার করেছে ক্রিকেটাররা। চতুর্থ এবং পঞ্চম দিনে এসে ৩০ মিনিট করে হোটেলের আঙিনায় হাঁটাহাঁটি করার সুযোগ পেয়েছেন সবাই। এছাড়া কারোই বাইরে বের হবার সুযোগ নেই। এমনকি প্রাত্যহিক খাবারও হোটেল রুমের দরজার বাইরে রেখে যাওয়া হয়। সেখান থেকে নিয়ে ক্রিকেটাররা খাবার খান।

নিউজিল্যান্ডে এমন বন্দিদশায় হাঁপিয়ে উঠেছেন মিরাজ। দীর্ঘ সময় হোটেলে বন্দি থাকার পর হঠাৎ করে ৩০ মিনিটের জন্য বাইরে বের হয়ে মাথা ঘুরছিলো বলে জানিয়েছেন তিনি। এক ভিডিও বার্তায় মিরাজ বলেন, প্রথম তিন দিন হোটেল রুমে বন্দি ছিলাম। তারপরে আধা ঘন্টার জন্য বের হবার সুযোগ পেয়েছি। আমি যখন প্রথম তিনদিন পরে বের হই তখন মাথা ঘুরছিলো। তবে তার ১০-১৫ মিনিট পর আস্তে আস্তে সব ঠিক হয়ে গিয়েছিল।

হোটেলের বন্দি জীবন মিরাজের কাছে জেলখানায় থাকা কয়েদিদের মত মনে হয়েছে। এমনকি হতাশাতেও ভুগছিলেন বলে জানান তিনি। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সবাই অভ্যস্ত হতে শুরু করেছেন।

এ বিষয়ে মিরাজ বলেন, তিন দিন এভাবে হোটেল রুমে বন্দি থেকে মনে হচ্ছিলো আমরা জেলখানায় আছি। একটু হতাশও লাগছিল। কিন্তু যখন বাইরে বের হবার সুযোগ পেলাম এবং আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পারলাম তখন ভালো ফিল হয়েছে। সারাদিনতো আর রুমে থাকতে ভালো লাগে না।

কোয়ারেন্টাইনের প্রথম ৭ দিন শেষে পরের ৭ দিন দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা। মার্চে শুরু হবে টাইগারদের নিউজিল্যান্ড অভিযান।

ডেইলি বাংলাদেশ/এএল