১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে হেন্ডারসন

১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে হেন্ডারসন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:১৭ ২৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:১৭ ২৭ ফেব্রুয়ারি ২০২১

লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন- ফাইল ফটো

লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন- ফাইল ফটো

কুঁচকির ইনজুরির কারণে আগামী ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। এভারটনের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে হেন্ডারসন ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন।

শনিবারের ম্যাচটিতে ইনজুরিতে পড়ার পর ৩০ বছর বয়সী এ ইংলিশ মিডফিল্ডার দ্বিতীয়ার্ধে আর মাঠে নামতে পারেননি। মার্সিসাইড ডার্বিতে বর্তমান চ্যাম্পিয়নরা ২-০ গোলে পরাজিত হয়েছে। হেন্ডারসনের এ ইনজুরি লিভারপুল বস জার্গেন ক্লপকে দলের রক্ষণভাগ নিয়ে নতুন করে দুঃশ্চিন্তায় ফেলেছে। 

এর আগে ইনজুরির কারণে দলের বাইরে চলে গেছেন দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক, জোয়েল মাটিপ, জো গোমেজ ও ফ্যাবিনহো।

কুঁচকির ইনজুরিতে আক্রান্ত হেন্ডারসনের পুরোপুরি সুস্থ হতে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। এ সময়ের মধ্যে ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচ খেলতে পারবেন না এই মিডফিল্ডার। তবে চলতি মৌসুমে আবারো তিনি মাঠে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে জার্গেন ক্লপের বিবেচনায় এ মিডফিল্ডারকে রক্ষণভাগে খেলতে দেখা গেছে। বিশেষ করে তিনজন মূল সেন্টার-ব্যাককে হারিয়ে ক্লপ বাধ্য হয়েছেন তার মধ্য মাঠকে রক্ষণভাগে ব্যবহার করতে।

ক্লাবের দেয়া বিবৃতিতে হেন্ডারসনের ফিরে আসা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা না হলেও বিবিসি স্পোর্টস ইঙ্গিত দিয়েছে যে, পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ৮ থেকে ১০ সপ্তাহ সময় লাগবে। 

ক্লাবের ওয়েবসাইটে লিভারপুলের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, তার ফিরে আসা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মার্চে আন্তর্জাতিক বিরতি পর্যন্ত ৩০ বছর বয়সী এ মিডফিল্ডারকে বিশ্রামে থাকতে হবে।

এই সময়ের মধ্যে ইংল্যান্ডের আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও লিভারপুলের অন্তত পাঁচটি ম্যাচে তিনি খেলতে পারবেন না হেন্ডারসন। এর মধ্যে রয়েছে, প্রিমিয়ার লিগে ঘরের মাঠে চেলসি ও চ্যাম্পিয়ন্স লিগে আরবি লিপজিগের বিপক্ষে শেষ ১৬’র দ্বিতীয় লেগের ম্যাচ। 

আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডের বিপক্ষে সান মারিনো, আলবেনিয়া ও পোল্যান্ডের বিপক্ষে ম্যাচেও হেন্ডারসন খেলতে পারবেন না। তবে আগামী ১১ জুন থেকে শুরু হওয়া ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের জার্সি গায়ে তার ফিরে আসার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমকেএ