বাংলাদেশের বোলিং তোপে দেড়শ পেরোতেই অল আউট আয়ারল্যান্ড

বাংলাদেশের বোলিং তোপে দেড়শ পেরোতেই অল আউট আয়ারল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৪ ২৬ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে চারদিনের প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেছে আয়ারল্যান্ড উলভস। তানভির-সাইফদের বোলিং তোপে প্রথম দিনের চা বিরতির আগেই অলআউট হয়ে গেছে সফরকারীরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে আইরিশদের সংগ্রহ ১৫১ রান।

এ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনেই খেলতে থাকে আয়ারল্যান্ড উলভস। ৩৪ রানে প্রথম উইকেটের পতন ঘটলে এরপর খেই হারায় তারা। মূলত বাঁহাতি স্পিনার তানভির ইসলামকে সামলাতে সফরকারীদের বেশ বেগ পেতে হয়েছে। তিনি একাই শিকার করেছেন ৫ উইকেট। এছাড়া সাইফ হাসান ও এবাদত হোসেন শিকার করেছেন দুটি করে উইকেট। খালেদ আহমেদের শিকার একটি।

আইরিশদের জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া উলভসের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন কার্টিস ক্যামফার। তিনি ছাড়া আর কেউই ২৫ রানের গন্ডি পার হতে পারেননি। ২০ রান এসেছে লরকান টাকারের ব্যাট থেকে। এছাড়া জেমস ম্যাককলাম ১৯, স্টিফেন ডোহেনি ১৪ এবং পিটার চেজ অপরাজিত ১৪ রান করেন।

বাংলাদেশ ইর্মাজিং দলের বিপক্ষে চারদিনের ম্যাচ শেষ পাঁচটি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচ খেলবে আয়ারল্যান্ড উলভস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো হবে যথাক্রমে ৫, ৭ ও ৯ মার্চ। শেষ দুই ওয়ানডে ও দু’টি টি-২০ খেলতে ঢাকায় ফিরবে দুই দল।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ও পঞ্চম ওয়ানডে হবে ১২ ও ১৪ মার্চ। একই ভেন্যুতে ১৭ ও ১৮ মার্চ হবে দু’টি টি-২০। ১৯ মার্চ দেশের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে আয়ারল্যান্ড।

ডেইলি বাংলাদেশ/এএল