মেসির ব্যক্তিগত বিমানে আর্জেন্টিনার প্রধানমন্ত্রী, সমালোচনার ঝড়

মেসির ব্যক্তিগত বিমানে আর্জেন্টিনার প্রধানমন্ত্রী, সমালোচনার ঝড়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৫ ২৪ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর ২২০তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সম্প্রতি দেশটিতে গিয়েছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নানেজ। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদরের আমন্ত্রণ পেয়ে সেখানে যান তিনি। এ সফরের জন্য মেসির ব্যক্তিগত বিমান ব্যবহার করেছেন আলবার্তো। এতে চারদিকে উঠেছে সমালোচনার ঝড়।

খবরটি প্রকাশ করেছে স্প্যানিশ ইংরেজি দৈনিক মার্কা। পত্রিকাটি জানিয়েছে, লিওনেল মেসির ব্যক্তিগত বিমান ভাড়া করেই রাষ্ট্রীয় সফরে মেক্সিকোতে গিয়েছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট। এই জন্য আলবার্তোর কাছ থেকে ৪ দিনে মোট ১ লাখ ৬০ ডলার ভাড়া নিয়েছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

এমন খবর প্রকাশ্যে আসতেই শুরু হয় সমালোচনার ঝড়। মূলত সরকারি বিমান থাকার পরও মেসির ব্যক্তিগত বিমানে ভ্রমণ করায় নিজ দেশে তীব্র সমালোচনার মুখে পড়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো।

২০১৮ সালে যুক্তরাষ্ট্র থেকে বিমানটি কিনেছেন মেসি। বিলাসবহুল বিমানটির বর্তমান মূল্য প্রায় ১৫ মিলিয়ন মার্কিন ডলার। বিমানটিকে বিলাসবহুল একটি ঘর বলাই ভালো। কারণ বিলাসিতার সকল সুবিধা সেখানে বিদ্যমান। বিমানের গায়ে বড় হরফে লেখা আছে মেসির জার্সির ‘১০’ নম্বর। এছাড়া প্রতিটি সিঁড়িতে মেসি ও তার পরিবারের সদস্যদের নাম লেখা আছে। 

ডেইলি বাংলাদেশ/এএল