চেলসির নতুন কোচ টুখেল

চেলসির নতুন কোচ টুখেল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৪ ২৬ জানুয়ারি ২০২১  

টমাস টুখেল

টমাস টুখেল

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) সাবেক কোচ টমাস টুখেলকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দলটির সদ্য বিদায়ী কোচ ফ্র্যাংক ল্যাম্পার্ডের স্থলাভিষিক্ত হবেন তিনি। 

পিএসজিকে লিগ শিরোপা জিতিয়েছেন টুখেল। দলটিকে চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ আসরের ফাইনালেও তুলেছেন তিনি। তারপরও শুধুমাত্র দলের দুই সেরা তারকা নেইমার ও এমবাপ্পেকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করায় এই জার্মান কোচ চাকরি হারিয়েছেন। 

অবশ্য চাকরি যাওয়ার এক মাস না যেতেই সাবেক বরুশিয়া ডর্টমুন্ড কোচ নতুন ঠিকানা পেলেন। ল্যাম্পার্ডকে বরখাস্ত করার একদিন পরই ব্রিটিশ গণমাধ্যমগুলো তাকে ব্লুজদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

চেলসির মালিক রোমান আব্রাহিমোভিচ প্রাথমিকভাবে টুখেলের সঙ্গে ১৮ মাসের চুক্তি করছেন। তবে ফল এনে দেয়ার ভিত্তিতে তার সঙ্গে আরো এক বছর চুক্তি বাড়ানোর সম্ভাবনার কথা জানানো হয়েছে।

এরই মধ্যে প্যারিস থেকে চেলসির দায়িত্ব নেয়ার জন্য লন্ডনে এসেছেন টুখেল। তবে দায়িত্ব নিয়ে চেলসির বায়ো-বাবলে ঢুকতে তাকে করোনা পরীক্ষায় নেগেটিভ হতে হবে। বর্তমানে লিগ টেবিলে নয়ে আছে চেলসি। ব্লুজদের সেরা চারে নিয়ে আসাই হবে টুখেলের প্রধান চ্যালেঞ্জ।

ডেইলি বাংলাদেশ/এএল