বরখাস্ত হলেন ল্যাম্পার্ড

বরখাস্ত হলেন ল্যাম্পার্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৮ ২৬ জানুয়ারি ২০২১  

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড

গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। অবশেষে এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। ব্যর্থতার দায়ে কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দল চেলসি।

সোমবার এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে চেলসি। এর আগে ২০১৯ সালের জুলাইয়ে ক্লাবের সাবেক এই মিডফিল্ডারকে তিন বছরের চুক্তিতে নিয়োগ দিয়েছিল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

প্রিমিয়ার লিগে সবশেষ আট ম্যাচের পাঁচটিতেই হেরেছে চেলসি। ফলে পয়েন্ট তালিকার ৯ নম্বরে নেমে গেছে তারা। রোববার এফএ কাপে লুটন টাউনকে ৩-১ গোলে হারায় তারা। তবে এই জয় ল্যাম্পার্ডের চাকরি বাঁচাতে পারেনি। ২৪ ঘণ্টা না যেতেই কোচকে ছাঁটাই করল দলটি।

ল্যাম্পার্ডের কোচিংয়ের অভিষেক মৌসুমে শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে চেলসি। দলটি উঠেছিল এফএ কাপের ফাইনালেও। শিরোপা স্বপ্নে গত দলবদলে ২২ কোটি পাউন্ডেরও বেশি ব্যায়ে এক ঝাঁক তরুণ খেলোয়াড় দলে টানে ক্লাবটি।

মৌসুমের শুরুটা অবশ্য বেশ ভালো করেছিল চেলসি। ডিসেম্বরের শুরুতে ছিল ইপিএল টেবিলের শীর্ষে। এছাড়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠে তারা। সব মিলে অপরাজিত ছিল টানা ১৭ ম্যাচ। কিন্তু এরপরই ছন্দ হারাতে শুরু করে দলটি।

২০০৩ সালে রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচ ক্লাবটির মালিকানা কিনে নেয়ার পর এ নিয়ে মোট ১২ জন কোচ বরখাস্ত হলেন। জানা গেছে, ল্যাম্পার্ডের জায়গায় চেলসির নতুন কোচ হতে পারেন পিএসজির সাবেক কোচ টমাস টুখেল।

ডেইলি বাংলাদেশ/এএল