বাবাকে ‘অমূল্য সম্পদ’ উপহার দিলেন সুন্দর

বাবাকে ‘অমূল্য সম্পদ’ উপহার দিলেন সুন্দর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫২ ২৪ জানুয়ারি ২০২১  

বাবার সঙ্গে ওয়াশিংটন সুন্দর

বাবার সঙ্গে ওয়াশিংটন সুন্দর

মূলত ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। তবে সেখানে টেস্ট অভিষেকও হয়ে যায় তার। দেশে ফিরে নিজের টেস্ট ক্যাপটি বাবাকে উপহার দিয়েছেন এ অলরাউন্ডার। যাকে তিনি উল্লেখ করেছেন ‘অমূল্য সম্পদ’ হিসেবে। 

ওয়ানডে ও টি-২০ সিরিজ শেষ হলেও অস্ট্রেলিয়ায় থেকে যান সুন্দর। টেস্ট সিরিজে ভারতীয় শিবিরে দেখা দেয় একের পর এক চোট। আর তাতেই ব্রিসবেন টেস্টে খেলার সুযোগ পেয়ে যান এ অলরাউন্ডার। এরপর বলা যায় স্বপ্নের মতো টেস্ট অভিষেক হয় তার।

সিরিজ জিতে দেশে ফিরে বাবার হাতে টিম ইন্ডিয়ার ৩০১ নম্বর টেস্ট ডেব্যু ক্যাপ তুলে দেন ওয়াশিংটন সুন্দর। তার বাবা এম সুন্দরও ক্রিকেট খেলতেন। সম্ভাব্যদের তালিকায় থাকলেও অল্পের জন্য তামিলনাডু দলের হয়ে রঞ্জি খেলার সুযোগ পাননি তিনি। বাবার হাতে জাতীয় দলের টেস্ট ক্যাপ তুলে দিয়ে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন সুন্দর। ক্যাপশনে লেখেন, ‘অমূল্য সম্পদ’।

টেস্ট অভিষেকে ব্রিসবেনের গাব্বায় দুই ইনিংসে ৪টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। সেই সঙ্গে প্রথম ইনিংসে অনবদ্য ৬২ রান করেন তিনি। ইনিংসটিতে সপ্তম উইকেটে শার্দুল ঠাকুরের সঙ্গে জুটি বেঁধে দুরন্ত করেছেন লড়াই।

অভিষেক টেস্টে কিছু রেকর্ডও গড়েছেন সুন্দর। তৃতীয় ভারতীয় হিসেবে অভিষেক ম্য়াচে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়া দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে অভিষেক টেস্টে তিনটি উইকেট নেয়ার রেকর্ডও এখন এ অলরাউন্ডারের দখলে।  

ডেইলি বাংলাদেশ/এএল