পিএসজির বড় জয়

পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৩ ২৩ জানুয়ারি ২০২১  

কিলিয়ান এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে

ফ্রান্সের লিগ ওয়ানে জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য নিয়ে শুক্রবার খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। প্রতিপক্ষ ছিল দুর্বল মঁপেলিয়ে, যারা শেষ ৬ ম্যাচে জয়হীন। এর মাঝে চারটিতেই হেরেছে তারা। এমন দলের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে লিগ লিডাররা। নেইমার-এমবাপ্পেদের দল মঁপেলিয়েকে হারিয়েছে ৪-০ ব্যবধানে। 

প্রতিপক্ষ খুব একটা শক্তিশালী না হলেও ঘরের মাঠ পার্ক দো প্রিন্সেসে কোনো ঝুঁকি নেননি পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। কিছুদিন আগেই জিতেছেন কোচিং ক্যারিয়ারের প্রথম শিরোপা। নিজের ট্রফি কেসটা সমৃদ্ধ করতে সেরা দল নিয়েই মাঠে নামেন তিনি। 

মঁপেলিয়ের বিপক্ষে শুরু থেকেই অল আউট অ্যাটাকে যায় পিএসজি। বেশ কয়েকবার গোলের কাছে গেলেও হতাশ হয়ে ফিরেছে দলটির আক্রমণভাগ। তবে প্রতিপক্ষ গোলরক্ষকের এক ভুলে পাল্টে যায় পুরো ম্যাচের চিত্র। ১৮ মিনিটে পোস্ট থেকে বাইরে এসে এমবাপ্পেকে ফাউল করেন মঁপেলিয়ের গোলরক্ষক জোনাস অমলিন। রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখান।

নতুন গোলরক্ষক আসার পরই সাফল্য পায় পিএসজি। শুরু হয় তাদের গোল উৎসব। খেলার ৩৪ মিনিটে এমবাপ্পে করেন নিজের প্রথম গোল। এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পচেত্তিনোর দল। দ্বিতীয়ার্ধে আরো ভয়ংকর রূপে দেখা দেয় তারা।

ম্যাচের ৬০ থেকে ৬৩ মিনিটের মধ্যে আরো তিন গোল করে পিএসজি। একে একে স্কোরশিটে নাম তোলেন নেইমার ও ইকার্দি। মঁপেলিয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন এমবাপ্পে। এই ব্যবধান আর কমাতে পারেনি দলটি। ফলে ৪-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে পিএসজি। ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে যথারীতি টেবিলের শীর্ষে আছে প্যারিস সেইন্ট জার্মেইন।

ডেইলি বাংলাদেশ/এএল