বিমানবন্দরে নেমেই বাবার কবর জিয়ারতে ছুটলেন সিরাজ

বিমানবন্দরে নেমেই বাবার কবর জিয়ারতে ছুটলেন সিরাজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫২ ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৫ ২১ জানুয়ারি ২০২১

বাবার কবরের পাশে সিরাজ

বাবার কবরের পাশে সিরাজ

ভারতীয় জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে উড়ে যাওয়ার পরই বাবার মারা যাওয়ার খবর পেয়েছিলেন মোহাম্মদ সিরাজ। বাবাকে হারানোর শোক বুকে নিয়েই খেলেছেন টেস্ট সিরিজে। সফল সিরিজের সমাপ্তির পর দেশে ফিরে বিমানবন্দরে নেমেই সোজা বাবার কবর জিয়ারত করতে ছুটে যান তিনি। 

সিরাজের বাবা মারা যাওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকে তাকে বলা হয়েছিল, চাইলে পিতার জানাজায় উপস্থিত থাকতে দেশে ফিরতে পারবেন। তবে সে পথে হাঁটেননি তিনি। মা ও অধিনায়ক কোহলি তাকে বাবার স্বপ্ন পূরণ করতে অস্ট্রেলিয়ায় থেকে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন। কারণ ছেলেকে দেশের হয়ে খেলতে দেখাই ছিল সিরাজের বাবার একমাত্র স্বপ্ন।

ধৈর্যের ফলও পেয়ে যান দ্রুত। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে সিরাজের অভিষেক হয়। দারুণ বোলিং করে দলকে সিরিজ জিততেও সাহায্য করেন তিনি। বাবার স্বপ্ন পূরণ করে অবশেষে দেশে ফিরেছেন এ পেসার। 

দেশে ফেরার পর অন্য ক্রিকেটাররা যেখানে বাড়ির পথে রওনা হয়েছেন, সেখানে সিরাজের গন্তব্যস্থল ছিল প্রয়াত পিতার সমাধিস্থল। রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেমেই গাড়ি চালিয়ে সোজা খইরতাবাদের কবরস্থানে পৌঁছে যান সিরাজ। এরপর বাবার কবর জিয়ারত করে শ্রদ্ধা জানান ব্রিসবেন টেস্টে অজিদের ধসিয়ে দেয়া এ ফাস্ট বোলার।

গত ২০ নভেম্বর সিরাজের বাবা মারা যান। ভারতীয় দল তখন সিডনিতে কোয়ারান্টাইনে ছিল। বাবাকে শ্রদ্ধা জানাতে সিরাজকে দীর্ঘ ২ মাস অপেক্ষা করতে হল। তবে পারফরম্যান্সের আলোয় উদ্ভাসিত সিরাজের বাবা উপর থেকে ছেলের অর্জন দেখলে নিশ্চয় অখুশি হবেন না। 

ডেইলি বাংলাদেশ/এএল