ইব্রাহিমোভিচের জোড়া গোলে শীর্ষে এসি মিলান

ইব্রাহিমোভিচের জোড়া গোলে শীর্ষে এসি মিলান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৭ ১৯ জানুয়ারি ২০২১  

গোল করার পর ইব্রাহিমোভিচ

গোল করার পর ইব্রাহিমোভিচ

দুই মাসের মধ্যে প্রথম মাঠে নেমেই জোড়া গোল করলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। সুইস সুপার স্টারের ওই গোলের সুবাদে সোমবার সিরি আ লিগে কালগিরিকে ২-০ গোলে হারিয়েছে এসি মিলান। ফলে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টারকে টপকে এককভাবে লিগে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নিয়েছে ক্লাবটি।

ম্যাচের ৭ম মিনিটে পেনাল্টি থেকে মিলানের হয়ে প্রথম গোলটি করেছিলেন ৩৯ বছর বয়সি ইব্রা। সার্ডিনিয়ায় অনুষ্ঠিত ম্যাচের বিরতি থেকে ফিরেই দ্বিতীয় গোল করেন তিনি।

২০১১ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের লক্ষ্য স্থির করেছে এসি মিলান। এ ব্যাপারে কোচ স্টেফানো পিউলি বলেন, এই জয় মিলানের চেয়েও আমাদের নিজেদের জন্যই একটি ভাল লক্ষণ। আমরা সবাই মিলে ক্লাবটিকে সেরা অবস্থানে ফেরাতে চাই। শেষ পর্যন্ত সেরা অবস্থান ধরে রাখার জন্য যা কিছু দরকার এই দলটি তা করবে।

তিনি আরো বলেন, সামনে আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে (শনিবার আটালান্টার মোকাবেলা করবে মিলান)। আমরা এখন সেই দিকেই মনোযোগ দিয়েছি। এরপর মার্চ এপ্রিলে দেখা যাবে আমরা কোথায় পৌঁছাতে পারলাম।

ইনজুরির পর মাঠে ফিরে নিজের সেরা অবস্থানের প্রমাণ দিয়েছেন ইব্রাহিমোভিচ। তার সঙ্গে শিরোপা জয়ের মিশন আরো জোড়ালো করার জন্য জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখের সাবেক স্ট্রাইকার মারিও মানজুকিচকেও চুক্তিভুক্ত করতে যাচ্ছে মিলান। পিউলি কৌতুক করে বলেন, তাকে পেলে ইব্রা নিজের দেখভাল করতে পারবেন।

এই নিয়ে আট ম্যাচে ৫ বার জোড়া গোল সহ মোট ১২টি গোল করেছেন সুইস তারকা। তন্মধ্যে গত ২২ নভেম্বর নাপোলির বিপক্ষে করা গোল দুটিও রয়েছে। ওই ম্যাচের সময় উরুর ইনজুরিতে পড়ে সাইডলাইনে চলে যান ইব্রা। তার অনুপস্থিতির পাশাপাশি ডিফেন্ডার থিও হার্নান্দেজ ও মিডফিল্ডার হাকান চাহানুগলো করোনা পজিটিভ হলে সংকটে পড়ে গিয়েছিল মিলান।

গতকাল পুরো ম্যাচে বল দখলে কালগিরির আধিপত্য থাকলেও ৭ম মিনিটে পেনাল্টি গোলে মিলানকে লিড এনে দেন ইব্রাহিমোভিচ।  পিছিয়ে পড়ে  আক্রমণের ধার বাড়িয়ে দেয় স্বাগতিকরা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।  ফলে ০-১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর ৫২ মিনিটে স্বাগতিকদের রক্ষণ ভেঙে দারুণ এক গোল করে মিলানকে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন ইব্রা। বাকি সময় আর খেলায় ফিরতে পারেনি কালগিরি।

এই জয়ে ১৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো এসি মিলান। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার মিলান।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল