১২ ম্যাচ নিষিদ্ধের শংকায় মেসি

১২ ম্যাচ নিষিদ্ধের শংকায় মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৫ ১৯ জানুয়ারি ২০২১  

লিওনেল মেসি

লিওনেল মেসি

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরেছে বার্সেলোনা। তবে এখানেই শেষ নয়, আরো বড় সমস্যায় পড়তে পারে কাতালান ক্লাবটি। ফাইনাল ম্যাচে শেষ মুহূর্তে লাল কার্ড দেখেছিলেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এই কার্ডের ফলে আগামী ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ২-৩ গোলে বিলবাওয়ের কাছে হেরে যায় বার্সেলোনা। সেই ম্যাচে একদম শেষ মিনিটে বিলবাওয়ের এসিয়ার ভিলালিবারের মাথায় হাত দিয়ে আঘাত করেন মেসি। প্রথমে খেয়াল না করলেও পরে ভিএআরের সাহায্য নিয়ে এই ফরোয়ার্ডকে লাল কার্ড দেখান রেফারি।

এর ফলে বার্সেলোনার হয়ে ৭৫৩ ম্যাচ খেলে প্রথমবার লাল কার্ড দেখেন মেসি। ম্যাচ রিপোর্টে রেফারি লেখেন, বল না থাকা সত্ত্বেও বিপক্ষের ফুটবলারকে ‘অত্যধিক জোরে’ মারেন মেসি। এমন আচরণের জন্য আর্জেন্টাইন তারকার ১২ ম্যাচ নির্বাসন হতে পারে।

ঘটনার তদন্ত শেষে বিচার করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে স্পেনের ফুটবল সংস্থা। ১২ ম্যাচ নিষিদ্ধ হলে লা লিগা এবং কোপা ডেল রে-তে বেশ বিপদে পড়বে বার্সেলোনা।

মনে করা হচ্ছে, সুপার কাপের ফাইনালে হার মেনে নিতে না পেরেই এমন কাজ করেছেন মেসি। মৌসুম শেষে এমনিতেই মেসির বার্সেলোনায় থাকা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এমতাবস্থায় নিষিদ্ধ হলে কাতালান ক্লাবটিতে তার থাকার সম্ভাবনা আরো কমে যাবে। 

ডেইলি বাংলাদেশ/এএল