চারে ব্যাট করা নিয়ে খুশি সাকিব

চারে ব্যাট করা নিয়ে খুশি সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১০ ১৯ জানুয়ারি ২০২১  

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে চার নম্বরে ব্যাট করবেন সাকিব আল হাসান। তিন নম্বরে ব্যাট করে তিনি সর্বোচ্চ সাফল্য পেয়েছেন। ফলে অনেকের মনেই প্রশ্ন ছিল, চারে ব্যাট করার সিদ্ধান্ত সাকিবের মনোঃপুত হয়েছে কি না। তবে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, চারে ব্যাট করানোর সিদ্ধান্তে খুশিই আছেন সাকিব। 

মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তামিম বলেন, আমরা যখন ক্যাম্প শুরু করি তখনই তার কাছে পরিস্কারভাবে এই বার্তা ছিল। আমি ব্যক্তিগতভাবেও তার সঙ্গে কথা বলেছি। তার কোনো অসুবিধা নেই। সে বুঝতে পেরেছে, অখুশি নয়।

তামিমের মতে, ব্যাটিং অর্ডারে সাকিব এক ধাপ পেছানোয় তা সাকিবের প্রত্যাবর্তনের ক্ষেত্রে স্বস্তির বিষয় হতে পারে। প্রয়োজন হলে তাকে আবারো তিন নম্বর পজিশন সামলানোর দায়িত্ব দেয়া হতে পারে।

এ বিষয়ে তামিম বলেন, এটা সাকিবকে দম ফেলার সুযোগ দিচ্ছে। সে দীর্ঘ সময় পর ফিরেছে। আমরা জানি তিন নম্বরে সাকিব কত ভালো করেছে। তার রেকর্ডই পক্ষে কথা বলবে। আমরা বিষয়টা সম্পর্কে জানি। কিন্তু আমি ব্যক্তিগতভাবে ওর সাথে কথা বলেছি। সে চার নম্বরে ব্যাট করা নিয়ে খুশি আছে। আমি এটাও বলেছি প্রয়োজন পড়লে তাকে আবারো তিনে ব্যাট করা লাগতে পারে।'

এদিকে নেতৃত্বের বিষয়ে টাইগার অধিনায়ক বলেন, এটা একটা ভালো দিকই বলতে পারেন যে জাতীয় দলে শুরুর আগে দুইটা টুর্নামেন্টে অধিনায়কত্ব করতে পেরেছি। দুর্ভাগ্যবশত মহামারির কারণে আমরা অনেক ক্রিকেট হাতছাড়া করেছি। দুই টুর্নামেন্টই আমার জন্য কঠিন ছিল। 

তিনি যোগ করেন, আমি যদি এখন একটা কথা বলি আর পরিস্থিতি ভিন্ন থাকে, তাহলে সেটা অনুসরণ না করলে তো আর হল না। সময়ের সঙ্গে সঙ্গে বুঝতে পারবো কোন পথে এগোচ্ছি। তাই পরিস্থিতি বুঝতে হবে। কখনো রক্ষণাত্মক হতে হয়, কখনো আক্রমণাত্মক হতে হয়। 

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল