সাকিবের একাডেমিতে ভর্তি হতে পারবে যে কেউ

সাকিবের একাডেমিতে ভর্তি হতে পারবে যে কেউ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৭ ১৬ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

অনেক আগেই একটি ক্রিকেট একাডেমি তৈরির স্বপ্নের কথা জানিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। ধীরে ধীরে এগিয়ে চলেছে সেই একাডেমি নির্মাণের কাজ। টাইগার অলরাউন্ডারের বিশ্বমানের এই একাডেমিতে ভর্তি হতে পারবেন যে কেউ।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রস্তুত হচ্ছে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি। এখানে থাকবে উন্নত ড্রেসিংরুম, বিশ্রামাগার, জিমনেশিয়ামসহ অত্যাধুনিক সব সুযোগ সুবিধা। সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারিতেই এর একাডেমিক কার্যক্রমের।

এরই মধ্যে শুরু হয়েছে ভর্তি ফরম বিতরণ। এটি চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। ভর্তি ফরম পাওয়া যাবে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি ও উত্তরার সাত নম্বর সেক্টরে অবস্থিত মাসকো গ্রুপের প্রধান কার্যালয়ে। এটি সংগ্রহ করা যাবে বিনামূল্যে। 

একাডেমির পক্ষ থেকে জানানো হয়েছে, ফরম কেনার সময় জন্মনিবন্ধন ও ছবি জমা দিতে হবে। চাইলে যে কেউই সাকিবের একাডেমিতে ভর্তি ফরম তুলতে পারবে। আর এক্ষেত্রে একাডেমি কর্তৃপক্ষ নির্ধারিত কোনো বয়সসীমা ঠিক করে দেয়নি। 

৩০ জানুয়ারি ফরম জমা নেয়ার পর থেকে শুরু হবে চূড়ান্ত বাছাই প্রক্রিয়া। জানা গেছে, দুটি ভাগে ভাগ করে বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। প্রথমে দেখা হবে বয়স ও যোগ্যতা। এরপর প্রাথমিক বাছাইয়ে টিকে যাওয়াদের ট্রায়াল নেয়া হবে। নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই ভর্তির জন্য চূড়ান্ত সুযোগ পাবেন ক্রিকেটাররা।

বাছাইপর্বের নেতৃত্ব দেবেন মোহাম্মদ সালাউদ্দিন। এ ছাড়া আরো কয়েকজন কোচ বাছাই প্রক্রিয়ায় থাকবেন। তবে স্বপ্নের এই একাডেমিতে ভর্তি হতে হলে গুনতে হবে বেশ বড় অংকের টাকা। ভর্তির জন্য প্রথমে দিতে হবে ২৫ হাজার টাকা। এ ছাড়া প্রতি মাসে ১০ হাজার টাকা করে বেতন ধরা হয়েছে। আবাসিকের উন্নত সুবিধা নিতে গেলে দিতে হবে আরো ২৫ হাজার টাকা। 

ডেইলি বাংলাদেশ/এএল