দ্রুততম মানব ইসমাইল ও দ্রুততম মানবী শিরিন

দ্রুততম মানব ইসমাইল ও দ্রুততম মানবী শিরিন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১১ ১৫ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয়  এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০’ এ দ্রুততম মানব ইসমাইল হোসেন ও দ্রুততম মানবী শিরিন আক্তার হয়েছেন।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪৪তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি ইউনির্ভাসিটি, ১টি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮জন এ্যাথলেট এবং ৬৫জন ম্যানেজার ও কোচ অংশগ্রহণ করছেন। 

জানা গেছে, তিনদিন ব্যাপী এ প্রতিযোগিতা ২টি গ্রুপের ৩৬ টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষ ইভেন্ট ২২টি এবং মহিলা ইভেন্ট ১৪টি।

১ম দিনেই ১টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার। এই ইভেন্টে ১.৬৮ মিটার লাফিয়ে ২০১৯ সালে বাংলাদেশ জেলের পক্ষে রেকর্ড গড়েন উম্মে হাফসা রুমকী। এবারও বাংলাদেশ নৌবাহিনীর হয়ে একই উচ্চতা লাফিয়েছেন।   

১০০মিটার (পুরুষ) দ্রুততম মানব বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল হোসেন সময় নিয়েছেন ১০ মিনিট ৫৫সেকেন্ড। দ্রুততম মানবী হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন আক্তার। তিনি সময় নিয়েছে ১১ মিনিটি ৮০ সেকেন্ড। শিরিন আক্তার জাতীয় এ্যাথলেটিকস ও জাতীয় সামার এ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব পেয়েছেন।

১ম দিনে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মোট ৭টি ইভেন্ট সম্পূর্ণ হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। 

এদিকে ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ১টি ব্রোঞ্জসহ মোট ৮টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ নৌবাহিনী এবং ১টি স্বর্ণ পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ পুলিশ।

আগামীকাল দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

ডেইলি বাংলাদেশ/আরএস/জেডআর