সেভিয়াকে পরাজিত করে আরো এগিয়ে গেল অ্যাতলেটিকো

সেভিয়াকে পরাজিত করে আরো এগিয়ে গেল অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৪ ১৩ জানুয়ারি ২০২১  

ম্যাচ শেষে অ্যাতলেটিকো মাদ্রিদ

ম্যাচ শেষে অ্যাতলেটিকো মাদ্রিদ

লা লিগায় চার পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান ধরে রাখলো অ্যাতলেটিকো মাদ্রিদ। এ্যাঞ্জেল কোরেয়া ও বদলী খেলোয়াড় সাউল নিগুয়েজের দুই অর্ধের দুই গোলে সেভিয়াকে ২-০ গোলে পরাজিত করেছে দলটি।

ওয়ান্ডা মেট্রোপলিটানাতে এই জয়ে নগর প্রতিদ্বন্দ্বি ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ব্যবধানটা আরো বাড়িয়ে নিল দিয়েগো সিমিওনের দল। 

৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাতলেটিকো। ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের থেকে তিন পয়েন্ট পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। যদিও প্রতিদ্বন্দ্বি দুই জায়ান্টের থেকে দুই ম্যাচ কম খেলেছে অ্যাতলেটিকো। প্রচন্ড তুষারপাতের কারনে সপ্তাহের শেষে অ্যাতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচটি বাতিল হয়ে গিয়েছিল।

ম্যাচ শেষে সাউল বলেছেন, এই গোল করতে পেরে আমি দারুণ খুশী। বিশেষ করে গোলটিযখন ছিল জয়সূচক’। 

এই পরাজয়ে পঞ্চম স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের সঙ্গে সমান ৩০ পয়েন্ট অর্জন করে গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ স্থানেই থাকলো সেভিয়া। জিনেদিন জিদানের মাদ্রিদকে শিরোপা ধরে রাখতে হলে উজ্জীবিত অ্যাতলেটিকোকে সবদিক থেকেই চেপে ধরতে হবে।

বেটিং আইন ভঙ্গের দায়ে ফিফা কর্তৃক ১০ সপ্তাহের নিষেধাজ্ঞা কাটিয়ে কাল অ্যাতলেটিকোর মূল দলে ফিরেছিলেন ইংলিশ অভিজ্ঞ ইংলিশ ডিফেন্ডার ৩০ বছর বয়সী কিয়েরান ট্রিপিয়ার। তার এসিস্টেই ১৭ মিনিটে কোরেয়া দারুণভাবে বল নিয়ন্ত্রনে নিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন। আট মিনিট পর ট্রিপিয়ারের আরো একটি দারুন এসিস্টে অ্যাতলেটিকো ব্যবধান প্রায় দ্বিগুন করেই ফেলেছিল। কিন্তু তার পাস থেকে লুইস সুয়ারেজ পোস্টের খুব কাছে থেকে সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বুনুকে পরাস্ত করতে পারেননি। এক গোলে পিছিয়ে থেকে সেভিয়া চাপ প্রয়োগ করতে থাকে। বেশ কিছু সুযোগও তারা পেয়েছিল। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় কাঙ্খিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচ শেষের ১৪ মিনিটে আগে সাউল ব্যবধান দ্বিগুন করলে অ্যাতলেটিকোর জয় নিশ্চিত হয়।

মৌসুমে এটি সাউলের প্রথম গোল। মার্কো লোরেন্তর লো বল থেকে বাম পায়ের কোনাকুনি শটে এই স্প্যানিয়ার্ড বল জালে জড়ান। গত মাসে মাদ্রিদ ডার্বি হারের পর এনিয়ে টানা পঞ্চম লিগ ম্যাচে জয় নিশ্চিত করলো অ্যাতলেটিকো।

চলতি সপ্তাহে এইবার সফরে গিয়ে অ্যাতলেটিকোর সামনে সুযোগ থাকবে শীর্ষস্থানের ব্যবধানটা আরো বাড়িয়ে নেবার। কারণ মাদ্রিদ ও বার্সা দুই দলই স্প্যানিশ সুার কাপের সেমিফাইনাল ও কোপা ডেল রে নিয়ে ব্যস্ত থাকবে।

এর আগে দিনের শুরুতে গ্রানাডা টেবিলের তলানির দিকে থাকা ওসাসুনাকে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করেছে।

ডেইলি বাংলাদেশ/আরএস