নাপোলির ঘরের মাঠের নতুন নাম ম্যারাডোনা স্টেডিয়াম

নাপোলির ঘরের মাঠের নতুন নাম ম্যারাডোনা স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৩ ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৮ ৫ ডিসেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পুরো বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে কিছুদিন আগে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো আরমান্দো ম্যারাডোনা। ২৫ নভেম্বর আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তিনি। তার সম্মানে নিজেদের স্টেডিয়ামের নাম পরিবর্তন করেছে নাপোলি ফুটবল ক্লাব।

ইতালিয়ান সিরি আর অন্যতম সেরা ক্লাব নাপোলি। এই দলের হয়ে দীর্ঘদিন মাঠ মাতিয়েছেন ম্যারাডোনা। ক্লাবের কাছে এই কিংবদন্তির স্থান অন্যরকম। ফলে ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলারের নামেই হোমগ্রাউন্ড নামাঙ্কিত করেছে তারা। 

ম্যারাডোনা যেদিন মারা যান সেদিনই নাপোলির সভাপতি জানিয়েছিলেন স্টেডিয়ামের নাম পরিবর্তনের কথা। বিভিন্ন নিয়মকানুন সম্পন্ন করে অবশেষে গতকাল (শুক্রবার) স্তাদিও সান পাওলো থেকে নাম বদলে স্তাদিও দিয়েগো আরমান্দো ম্যারাডোনা নামে আত্মপ্রকাশ করল স্টেডিয়ামটি। নতুন নামকরণের পর আগামী ১০ ডিসেম্বর নিজেদের প্রথম হোম ম্যাচটি খেলবেন নাপোলির ফুটবলাররা।

ন্যাপলস সিটি কাউন্সিল এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রয়াত দিয়েগো ম্যারাডোনা অপরিসীম প্রতিভা এবং ফুটবল জাদু দিয়ে নাপোলি ক্লাবের জার্সিকে সমৃদ্ধ করেছিলেন। দু’টি ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপ খেতাব ছাড়াও অন্যান্য ট্রফি দিয়ে উনি গোটা শহরের ভালোবাসা আদায় করে নিয়েছিলেন। ম্যারাডোনার এসব খেতাব জয় শুধু নাপোলি ক্লাবের জন্য ছিল না, বরং গোটা শহরটার জন্যই ছিল। আমাদের এই শহর পরিচিতি পেয়েছে তার জন্যই।’

ডেইলি বাংলাদেশ/এএল