রাজশাহীও পেতে চায় মাশরাফীকে

রাজশাহীও পেতে চায় মাশরাফীকে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২২ ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২৪ ৫ ডিসেম্বর ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

কিছুদিন আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি অনুশীলন শুরু করার পর বঙ্গবন্ধু টি-২০ কাপের বেশ কয়েকটি দল তাকে পেতে আগ্রহ প্রকাশ করেছে। সেই তালিকার সর্বশেষ সংযোজন মিনিস্টার গ্রুপ রাজশাহী। 

বিশ্বস্ত সুত্রে জানা গেছে, এরই মধ্যে মাশরাফীকে দলে পেতে বোর্ডের কাছে আবেদন করেছে রাজশাহী। এর আগে জেমকন খুলনা এবং ফরচুন বরিশাল এই পেসারকে দলে নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। ফলে লটারির মাধ্যমে নিশ্চিত করা হবে দেশের ইতিহাসের সেরা এই অধিনায়ক কোন দলে যাচ্ছেন।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশের মাটিতে ফিরেছে ক্রিকেট। প্রস্তুতির অভাবের কারণে সেই টুর্নামেন্টে খেলেননি মাশরাফী। এরপর আরো বড় পরিসরে পাঁচ দলের কর্পোরেট লিগ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রস্তুতির সময় চোট পাওয়ায় এই টুর্নামেন্টের শুরুর দিকে খেলতে পারেননি মাশরাফী। তবে এখন তিনি ম্যাচ খেলতে প্রস্তুত। এ কারণে দলগুলো তাকে পেতে মরিয়া।

বঙ্গবন্ধু টি-২০ কাপের ড্রাফটের পরই বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, ফিট হলে যেকোনো দল মাশরাফীকে নিতে পারবে। সে সময় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, যদি একের অধিক দল মাশরাফীকে নিতে চায় তবে লটারির মাধ্যমে তার ভাগ্য নির্ধারণ হবে। এবার সেই পথেই হাঁটতে চলেছে বিসিবি।

এ ব্যাপারে নান্নু বলেছিলেন, মাশরাফীর ব্যাপারে একটা চিন্তা আছে। ওর হ্যামস্ট্রিং ইনজুরি আছে। আশা করছি ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ওকে পাওয়া যাবে। তখন যেকোনো দল চাইলে ওকে দেয়া যাবে। আমি আশা করছি খুব তাড়াতাড়ি ও খেলার মধ্যে ফিরে আসবে।

আসরের মাঝপথে ফিট হলে দলগুলো মাশরাফীকে কীভাবে বেছে নিবে সেই ব্যাপারে নান্নু বলেন, একের অধিক কোন দল যদি ওকে চায় সেক্ষেত্রে লটারি করা হবে। তবে যদি একটা দলই চায় তাহলে সে সরাসরি সেই দলে খেলতে পারবে।

ডেইলি বাংলাদেশ/এএল