কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব

কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৩ ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২৪ ৫ ডিসেম্বর ২০২০

সাকিব আল হাসান (ফাইল ছবি)

সাকিব আল হাসান (ফাইল ছবি)

জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে সবধরনের ক্রিকেটে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন সাকিব আল হাসান। এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা ছিল স্থগিত। এ কারণে গত মার্চে প্রকাশিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না সাকিব। তবে আবারো এই চুক্তিতে ফিরছেন তিনি।

চলতি বছরের ২৮ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন সাকিব। এরই মধ্যে মাঠের ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ক্রিকেটে ফেরায় স্বাভাবিকভাবেই বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটার। শুক্রবার গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। 

এ প্রসঙ্গে আকরাম বলেন, স্বাভাবিকভাবে সবার ক্ষেত্রে যা হয় ওর ক্ষেত্রেও তাই হবে। সে যখনই বাংলাদেশের হয়ে খেলবে তখনই চুক্তিতে চলে আসবে। যেটা সবার ক্ষেত্রে হয় আরকি।

আকরামের এই কথা অনুযায়ী বলা যায়, সাকিবের চুক্তিতে ফেরার অপেক্ষাটা খুব বেশি দীর্ঘ হচ্ছে না। কারণ সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেই সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ ও সাকিব। সেই সিরিজে খেললেই চুক্তিতে ফিরবেন টাইগার অলরাউন্ডার।

বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে ক্রিকেটে ফিরলেও খুব বেশি সুবিধা করতে পারছেন না সাকিব। বোলিংয়ে নিজের স্বাভাবিক রূপ দেখা গেলেও ব্যাটিংয়ে নিজেকে খুঁজে পাচ্ছেন না তিনি। তবে আকরাম বিশ্বাস করেন, খুব দ্রুতই ফর্মে ফিরবেন মিস্টার অলরাউন্ডার।

এ ব্যাপারে আকরামের ভাষ্য, ‘যেহেতু এক বছরের গ্যাপ ছিল, এতদিন পর মাঠে এসে মানিয়ে নেয়া কঠিন। সে মানসম্মত খেলোয়াড়, ফিরতে বেশি সময় লাগবে না। যেহেতু টি-২০ ফরম্যাট, মানিয়ে নেয়ার সময়টা একটু কম। তবে ঠিকই সে জায়গা মতো পারফর্ম করবে।’

ডেইলি বাংলাদেশ/এএল