মাথায় আঘাত পেয়ে ছিটকে গেলেন জাদেজা

মাথায় আঘাত পেয়ে ছিটকে গেলেন জাদেজা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২৩ ৫ ডিসেম্বর ২০২০

রবীন্দ্র জাদেজা

রবীন্দ্র জাদেজা

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ২৩ বলে ৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা। মূলত তার এই ইনিংসের সুবাদেই ১৬১ রানের বড় পুঁজি পায় ভারত। শেষ পর্যন্ত মাঠ ছাড়ে ১১ রানের জয় নিয়ে। তবে এই ম্যাচে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি, যার জেরে ছিটকে গেছেন সিরিজ থেকে। 

ভারতের ইনিংসের শেষ ওভারে মিচেল স্টার্কের একটা বল সোজা জাদেজার হেলমেটে লেগেছিল। যদিও এটাকে তেমন একটা গুরুত্ব দেননি ভারতীয় অলরাউন্ডার। কিন্তু ফিল্ডিংয়ে নামার পর হঠাৎ তাকে তুলে নেয় বিরাট কোহলির দল।

আইসিসির কনকাশন বদলি বা মাথায় আঘাতজনিত বদলির নিয়মে তার জায়গায় মাঠে নামার সুযোগ পান লেগস্পিনার যুবেন্দ্র চাহাল। এরপর এই চাহালই ৩ উইকেট নিয়ে ম্যাচ জিতিয়েছেন ভারতকে।

ম্যাচ শেষে দুঃসংবাদ পায় টিম ইন্ডিয়া। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকে জানানো হয়েছে, টি-২০ সিরিজ থেকে ছিটকে গেছেন জাদেজা। তার বদলি হিসেবে বাকি দুই ম্যাচে ভারতের একাদশে চাহাল অথবা ওয়াশিংটন সুন্দরের জায়গা মিলতে পারে। 

জাদেজাকে ভারতের লোয়ার মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসা ধরা হয়। এই অলরাউন্ডারের চোটের কারণে বড় ধাক্কা খেলো দলটি। জাদেজার বদলি হিসেবে এরই মধ্যে শার্দুল ঠাকুরকে টি-টোয়েন্টি স্কোয়াডে যোগ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল