কনকাশন সাবেই কপাল পুরলো অস্ট্রেলিয়ার

কনকাশন সাবেই কপাল পুরলো অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০২ ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:০৩ ৪ ডিসেম্বর ২০২০

যুবেন্দ্র চাহাল

যুবেন্দ্র চাহাল

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে শুক্রবার ভারতের কাছে ১১ রানে হেরেছে অস্ট্রেলিয়া। একই সঙ্গে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছে তারা। এ ম্যাচে বল হাতে অনবদ্য পারফরম্যান্স করে ৩ উকেট শিকার করেছেন ভারতীয় লেগস্পিনার যুবেন্দ্র চাহাল, হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। তবে শুরুতে একাদশেই ছিলেন না তিনি। কনকাশন সাব হিসেবে খেলতে নেমে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন এই বোলার। 

ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার জায়গায় কনকাশন সাব হিসেবে খেলতে নেমেছিলেন চাহাল। ক্যানবেরার মানুকা ওভালে প্রথমে ব্যাট করে জাদেজার ঝড়ো ইনিংসে ভর করেই লড়াকু সংগ্রহ পেয়েছিল ভারত। ব্যাট করার সময় মাথায় আঘাত পেয়েছিলেন এই অলরাউন্ডার। 

এ কারণে ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে জাদেজাকে আর মাঠে নামায়নি ভারত। তার জায়গায় চাহাল নামলেও এ ব্যাপারে এরই মধ্যে শুরু হয়েছে বিতর্ক। কারণ কনকাশন সাবের নিয়ম অনুযায়ী অলরাউন্ডারের জায়গায় শুধু অলরাউন্ডার নামতে পারবে। কিন্তু ভারত নামিয়ে দেয় পুরোদস্তুর বোলারকে। 

কনকাশন সাব হিসেবে চাহালের নামার প্রতিবাদ জানিয়ে ইনিংসের আগে ম্যাচ রেফারি ডেভিড বুনের সঙ্গে দীর্ঘসময় তর্ক করেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। তবে শেষ পর্যন্ত সবাই চাহালকে মেনে নেন। সুযোগ কাজে লাগাতে ভুল করেননি এই লেগস্পিনার। ৪ ওভারে মাত্র ২৫ রান খরচায় ৩ উইকেট শিকার করে বাগিয়ে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার। বলা যায় কনকাশন সাবই হারিয়ে দিল অজিদের। 

ডেইলি বাংলাদেশ/এএল