আকবর-ইয়াসির ঝড়ে ঢাকার বড় সংগ্রহ

আকবর-ইয়াসির ঝড়ে ঢাকার বড় সংগ্রহ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪০ ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:৪৪ ৪ ডিসেম্বর ২০২০

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

বঙ্গবন্ধু টি-২০ কাপে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী ও বেক্সিমকো ঢাকা। ইয়াসির আলী রাব্বীর ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে তারা। নির্ধারিত ২০ ওভার শেষে দলটির সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৭৫ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাজশাহী অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সবাইকে চমকে দিয়ে ওপেনিংয়ে নামেন দুই নাঈম (নাঈম হাসান ও নাঈম শেখ)। তবে দুজনের জুটিটা ভাংতে বেশি সময় লাগেনি। প্রথম ওভারেই সাজঘরে ফেরার আগে নাঈম হাসান করেন ১ রান।

এরপর মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নেন নাঈম শেখ। সাজঘরে ফেরার আগে নাঈম শেখ করেন ৯ রান। বড় স্কোরের সম্ভাবনা দেখালেও মুশফিক আউট হন ৩৭ রানে। অন্যদিকে ব্যর্থতার ধারা বজায় রেখে তানজিদ হাসান তামিম ফেরেন মাত্র ২ রানে।

প্রথম ১০ ওভার শেষে ঢাকার সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ৬৪। সেখান থেকে দলের হাল ধরে পালটা আক্রমণ শুরু করেন ইয়াসির ও আকবর আলী। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে রান রেট বাড়তে থাকে দ্রুত। 

শেষ ওভারে সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৬৭ রানের ইনিংস খেলেন ইয়াসির। পাশাপাশি আকবরের সঙ্গে গড়েন ১০০ রানের জুটি। ২৩ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন আকবর। 

রাজশাহীর বোলারদের মাঝে দুই উইকেট শিকার করেন মুকিদুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নেন মাহেদী হাসান, আরাফাত সানি ও ফরহাদ রেজা।

ডেইলি বাংলাদেশ/এএল