অধরা জয়ের স্বাদ পেল ঢাকা

অধরা জয়ের স্বাদ পেল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৭ ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:০৪ ২ ডিসেম্বর ২০২০

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

বঙ্গবন্ধু টি-২০ কাপে জয়ের জন্য এক প্রকার মরিয়া হয়ে ছিল বেক্সিমকো ঢাকা। টুর্নামেন্টে নিজেদের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে তারা। বুধবার ফরচুন বরিশালের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে মুশফিকুর রহিমের দল।

প্রথমে ব্যাট করে ঢাকাকে মাত্র ১০৯ রানের টার্গেট দেয় বরিশাল। রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় তারা। মন্থর গতির ইনিংসে এক পর্যায়ে ম্যাচ অনেকটাই বরিশালের দিকে হেলে ছিল।

এ ক্ষেত্রে মূল দায় ঢাকার ব্যাটসম্যানদেরই। আউট হওয়ার আগে নাঈম শেখ ২০ বলে ১৩, রবিউল ইসলাম রবি ১২ বলে ২ ও তানজিদ হাসান তামিম খেলেন ৩৪ বলে ২৩ রানের ইনিংস। 

এমনকি দলকে জিতিয়ে মাঠ ছাড়া মুশফিকুর রহিম ২৩ রান করতে খেলেছেন ৩৪ বল। মূলত ইয়াসির আলীর ব্যাটে ভর করেই কঠিন হয়ে যাওয়া ম্যাচটি জিতেছে ঢাকা। ৩০ বলে ৪৪ রান করেন তিনি।

এর আগে মিরপুরে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দলটির অধিনায়ক মুশফিক। শুরু থেকেই বরিশালকে চেপে ধরে ঢাকার বোলাররা। 

বরিশালের ইনিংসে দুই অংকের ঘরে রান করতে পেরেছেন মাত্র তিনজন। সর্বোচ্চ ৩৩ রান এসেছে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে। তামিম ইকবাল করেছেন ৩১ রান। এছাড়া মেহেদি হাসান মিরাজ করেন ১২ রান। পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন ধ্রুব তো রানের খাতাই খুলতে পারেননি। 

ঢাকার হয়ে বল হাতে সবচেয়ে উজ্জ্বল ছিলেন রবিউল ইসলাম রবি। তিনি একাই শিকার করেছেন ৪ উইকেট। এছাড়া শফিকুল ইসলাম দুটি এবং রুবেল হোসেন ও নাঈম হাসান একটি করে উইকেট শিকার করেন। 

চার ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে এখনো টেবিলের তলানিতে ঢাকা। সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রান রেটে এগিয়ে থেকে ঢাকার ঠিক ওপরে বরিশাল। 

ডেইলি বাংলাদেশ/এএল