স্যরি বলে বের হয়ে গেলেন মাশরাফী

স্যরি বলে বের হয়ে গেলেন মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৭ ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:২০ ১ ডিসেম্বর ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

মঙ্গলবার দুপুর সোয়া ১২টার কিছু আগে হঠাৎ করেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলে আসেন মাশরাফী বিন মোর্ত্তজা। ইনডোরের মাঠে অনুশীলন করার কথা থাকলেও ভুলক্রমে একাডেমি মাঠে চলে আসেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। পরে ভুল বুঝতে পেরে স্যরি বলে চলে যান তিনি। 

মাশরাফী যখন একাডেমি মাঠে আসেন তখন সেখানে অনুশীলন করছিল ফরচুন বরিশাল এবং গাজি গ্রুপ চট্টগ্রাম। জানা গেছে, ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করিয়ে তারপর মিরপুর এসেছিলেন তিনি।

একাডেমি মাঠে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করেন মাশরাফী। পরে জানতে পারেন, তিনি ভুলক্রমে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছেন। অবশ্য অনুশীলন করার সময় মাঠে উপস্থিত কোনো ক্রিকেটার বা কোচিং স্টাফদের নিজের কাছে আসতে দেননি তিনি।

মাশরাফীর ভুলক্রমে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের বিষয়টি দেশের এক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এ ব্যাপারে তিনি বলেন, মাশরাফী ব্যক্তিগত ভাবে করোনা টেস্ট করিয়েছিলেন। আমাদের এখানে করাননি। ইনডোরের মাঠে তার অনুশীলন করার কথা ছিল। তবে উনি সেটা বুঝতে পারেননি। যখন বুঝতে পেরেছে তার জন্য অন্য জায়গা তৈরি করা হয়েছে তখন স্যরি বলে বেরিয়ে গেছে।

বঙ্গবন্ধু টি-২০ কাপে ক্রিকেটারদের জন্য জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিয়ম অনুযায়ী এই বলয়ে ক্রিকেটার বা তাদের সঙ্গে থাকা কোচিং স্টাফ ছাড়া আর কারো প্রবেশের অনুমতি নেই।

চলতি বছর জিম্বাবুয়ের বিপক্ষে শেষবারের মতো আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন মাশরাফী। অধিনায়ক হিসেবে সেটাই ছিল তার শেষ সিরিজ। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শেখ জামালের হয়ে একটি ম্যাচ খেলেও তিনি। এরপর করোনার কারণে সেটা বন্ধ হয়ে গেলে মাশরাফীর আর মাঠে নামা হয়নি।

ডেইলি বাংলাদেশ/এএল