টি-২০তে এটা পাপ

টি-২০তে এটা পাপ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৪ ৩০ নভেম্বর ২০২০  

তামিম ইকবাল

তামিম ইকবাল

বঙ্গবন্ধু টি-২০ কাপের সপ্তম ম্যাচে সোমবার গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে ১০ রানে হেরেছে ফরচুন বরিশাল। এই ম্যাচে ৩২ বলে ৩২ রান করেছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ২০-৩০ রানে আউট হওয়াকে পাপ বলে মন্তব্য করেছেন তিনি। 

তামিম মনে করেন, টি-২০তে যথেষ্ট বল খেলতে পারা যায় এবং সহজেই উইকেটের আচরণ যাচাই করতে পারা যায়। ফলে কেউ ২০-৩০ রান করলে তার তখন আউট হওয়া অপরাধ। 

ম্যাচ শেষে তামিম বলেন, টি-২০তে ২০-৩০ রানে আউট হয়ে যাওয়া পাপের মত। কারণ আমরা যথেষ্ট বল খেলতে পারি। উইকেটের আচরণও যাচাই করতে পারি। আমি আর আফিফ দুজনই যেহেতু অনেকক্ষণ উইকেটে থেকেছি, অন্তত আমাদের একজনের ম্যাচ শেষ করে আসা উচিৎ ছিল। আমরা দুইজনই অভিজ্ঞ, আমাদের দায়িত্ব নেয়া উচিৎ ছিল।

তিনি আরো বলেন, মূল বিষয় হল আমরা খেলাটা উপভোগ করছি কি না। ফলাফল আসলে বড় কথা নয়। প্রথম ম্যাচ অনেক রোমাঞ্চকর ছিল। পরের ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়িয়েছি। আবার আজকে হারলাম। 

বরিশাল অধিনায়ক যোগ করেন, আমরা এই ম্যাচ থেকে কিছু শিক্ষা নিতে পারি। কারণ জয় কখনোই অসম্ভব ছিল না। ঐ দুই উইকেটই পার্থক্য গড়ে দিয়েছে। তখন ভালো ব্যাট করলে ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে থাকতো।

ডেইলি বাংলাদেশ/এএল