ম্যারাডোনার মৃত্যুশোক পালনে সাত দিন না খেয়ে থাকবেন ভক্ত!

ম্যারাডোনার মৃত্যুশোক পালনে সাত দিন না খেয়ে থাকবেন ভক্ত!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৯ ৩০ নভেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অসংখ্য ভক্ত-অনুরাগীদের কাঁদিয়ে গত বুধবার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে খাওয়া দাওয়া বন্ধ করে সাতদিনের শোক পালন করছেন এক মুদি দোকানদার। নাটোরের বাগাতিপাড়ায় এমন কর্মকাণ্ডে আলোচনার জন্ম দিয়েছেন রুহুল আমিন সরকার বাবু নামে সেই ব্যক্তি। 

বুধবার (২৫ নভেম্বর) থেকেই এই শোক পালন কর্মসূচি শুরু করেছেন বাবু। সেদিন কালো ব্যাজ ধারণ করে কালো পতাকা উত্তোলন করেন তিনি। এরপর নাওয়া খাওয়াও বন্ধ করে দেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, কালো ব্যাজ ধারণ করে রয়েছেন রুহুল আমিন সরকার বাবু। তার দোকানের সামনে প্রিয় ফুটবলারের মৃত্যুতে সাতদিনের শোক পালনের লেখা সম্বলিত ব্যানার খুলিয়ে রেখেছেন। এছাড়া কালো পতাকা এবং আর্জেন্টিনার পতাকাও উত্তোলন করে রেখেছেন। সবার ওপরে উত্তোলন করে রেখেছেন বাংলাদেশের জাতীয় পতাকা। 

বাবু জানান, আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর খবর শুনে তিনি সাতদিন শোক পালনের সিদ্ধান্ত নেন। সেদিন থেকেই ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখেছেন তিনি। মঙ্গলবার দুপুরে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের আত্মার শান্তি কামনার মধ্য দিয়ে শোক পালন কর্মসূচি শেষ করার কথা রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, দোকানি বাবু ম্যারাডোনার বিশাল ভক্ত। তিনি প্রতিটি বিশ্বকাপের সময় দোকান থেকে তার বাড়ি পর্যন্ত এক কিলোমিটার পথে আর্জেন্টিনার পতাকা টানান। এছাড়া আর্জেন্টিনার ম্যাচের দিনে দর্শকদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেন তিনি। ম্যারাডোনার মৃত্যুর খবর শুনে ভেঙে পড়েন বাবু। তারপরই এমন সিদ্ধান্ত নেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল