চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৬ ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪১ ৩০ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বঙ্গবন্ধু টি-২০ কাপে টানা তৃতীয় ম্যাচে জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে মোহাম্মদ মিঠুনের দল। ব্যাট হাতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করেছিল চট্টগ্রাম। জবাবে বরিশালের ইনিংস থেমেছে ১৪১ রানে।

বরিশালের হয়ে রান তাড়া করতে নামেন তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। দুজনেই শুরু থেকে দেখে খেলতে থাকেন। ব্যক্তিগত ১৩ রানে মিরাজ ফেরার পর বরিশালের রান তোলার গতি অনেক কমে যায়। ১৬ বলে ১১ রান করেন পারভেজ হোসেন ইমন। এছাড়া দলপতি তামিম খেলেন ৩২ বলে ৩২ রানের ইনিংস।

রান তাড়া করার এই চাপ থেকে আর বেরোতে পারেনি বরিশাল। শেষ দিকে তৌহিদ হৃদয় ও সুমন খান দুটি ক্যামিও ইনিংস খেললেও সেটা দলের পরাজয়ের ব্যবধানই কমিয়েছে শুধু। শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান দুজনে শিকার করেছেন তিনটি করে উইকেট।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম। শুরুতেই সৌম্যকে সাজঘরে ফেরায় তারা। 

চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুন ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট শিকার করেছেন বরিশালের বোলাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। এছাড়া মোসাদ্দেক হোসেন ২৮, সৈকত আলী অপরাজিত ২৭ ও শামসুর রহমান ২৬ রান করেন।

বরিশালের পক্ষে ২ উইকেট স্বীকার করেন আবু জায়েদ রাহী। এছাড়া সুমন খান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বী ও মেহেদি হাসান মিরাজ প্রত্যেকে একটি করে উইকেট নেন।

ডেইলি বাংলাদেশ/এএল