মালানের ফিফটিতে ইংল্যান্ডের সিরিজ জয়

মালানের ফিফটিতে ইংল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২১ ৩০ নভেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা বিরতি কাটিয়ে দীর্ঘ সময় পর দক্ষিণ আফ্রিকায় ফিরেছে ক্রিকেট। তবে স্বাগতিকদের জন্য সেটা খুব একটা সুখকর হলো না। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে প্রথম দুটিতেই হেরেছে তারা। এতে নিশ্চিত হয়েছে প্রোটিয়াদের সিরিজ পরাজয়।

রোববার দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। ম্যাচটিতে ডেভিড মালানের ফিফটিতে স্বাগতিকদের চার উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে ইংলিশরা।

টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালোই হয়। উদ্বোধনী জুটিতে ৩ ওভার চার বলে ৩৪ রান যোগ করেন করেন অধিনায়ক কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা। ৩ চার ও ১ ছক্কায় ১৮ বলে ৩০ রানের ঝড়ো অনিংস খেলে সাজঘরে ফেরেন ডি কক।

তবে তার ফেরার পর আর কেউ ইনিংসের হাল ধরতে পারেননি। প্রোটিয়াদের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ডি ককই। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান আসে জর্জ লিনডের ব্যাট থেকে।

এছাড়া ২৯ বলে ২৫ রান করেন ভ্যান ডার ডুসেন। মজার ব্যাপার, ইনিংসে একটিও বাউন্ডারি হাঁকাতে পারেননি তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ডেকে ১৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় দক্ষিণ আফ্রিকা।

জবাব দিতে নেমে ডেভিড মালানের ব্যাটে সহজ জয়ের পথে ছিল সফরকারিরা। দলীয় ১৩৪ রানে ডেভিড মালান আউট হলে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়। তিনি করেন ৪০ বলে ৫৫ রান। তবে অধিনায়ক ইয়ন মরগ্যানের ১৭ বলে ২৬ রানে এক বল হাতে রেখেই ৪ উইকেটের জয় পায় ইংলিশরা। 

ডেইলি বাংলাদেশ/এএল