কাতারে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হার

কাতারে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩১ ২৯ নভেম্বর ২০২০  

কাতারের দ্বিতীয় স্তরের ক্লাব লুসাইল স্পোর্টসের বিপক্ষে বাংলাদেশ দল

কাতারের দ্বিতীয় স্তরের ক্লাব লুসাইল স্পোর্টসের বিপক্ষে বাংলাদেশ দল

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে অংশ নিতে কাতারে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। মূল ম্যাচ ৪ ডিসেম্বর। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে কাতারের দ্বিতীয় স্তরের ক্লাব লুসাইল স্পোর্টসের কাছে ১-০ গোলে হারল জামাল ভূঁইয়ারা। ম্যাচ হারলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।

দোহার আল আজিজিয়ায় ম্যাচের শুরুতেই আধিপত্য বিস্তার করে লুসাইল স্পোর্টস। বল নিজেদের দখলে নিয়ে বাংলাদেশের রক্ষণকে ব্যস্ত রাখে কাতারের দ্বিতীয় স্তরের দলটি। যদিও এক পর্যায়ে বাংলাদেশও আক্রমণাত্মক ফুটবল খেলে। তবে ম্যাচের ২৪ মিনিটে লিড নেয় লুসাইল স্পোর্টস ক্লাব। স্বাগতিকদের হয়ে গোলটি করেন আবদুল রহমান। 

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে লাল-সবুজ জার্সিধারীরা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় সমতায় ফিরতে না পারলে, ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লুসাইল স্পোর্টস।

বিরতির পর অবশ্য দুদলের লড়াইটা ছিল সমানে সমান। কিন্তু কাজের কাজটি করতে পারেনি জামাল ভূঁইয়া বাহিনী। ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করেও সমতা আনতে না পারলে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচে হারের আক্ষেপ ভুলে এবার কাতার ম্যাচের জন্য তৈরি হতে চায় লাল-সবুজরা।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বলেছেন, ভালো অনুশীলন হয়েছে। শারীরিকভাবে ওরা আগের ম্যাচের প্রতিপক্ষের মতো ছিল না। তবে আরেকটু কৌঁশলি ছিল তারা। আমাদের জন্য দারুণ অনুশীলন ম্যাচ। তবে আমরা কিছুটা হতাশ যে গোল করতে পারিনি। ৯০ মিনিটে আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুশি।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও ৪-২-৩-১ ফরমেশনে খেলেছে বাংলাদেশ। আগের ম্যাচের একাদশ থেকে পরিবর্তন ছিল দুইটি। গোলরক্ষক হিসেবে শুরু করেছিলেন আনিসুর রহমান আর সোহেল রানার জায়গায় মিডফিল্ডে নেমেছিলেন বিপলু আহমেদ।

ডেইলি বাংলাদেশ/আরএস